শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

|

কার্তিক ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নাবালিকাকে দ্বিতীয় বিয়ে করতে গিয়ে পাত্রের ও কনের বাবার কারাদন্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০৪, ১৪ জুলাই ২০২৪

নাবালিকাকে দ্বিতীয় বিয়ে করতে গিয়ে পাত্রের ও কনের বাবার কারাদন্ড

ফাইল ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পূর্বের বিয়ের তথ্য গোপন করে ১৪ বছরের এক নাবালিকাকে বিয়ে করতে গিয়ে কারাদন্ডে দন্ডিত হয়েছেন পাত্র ও কনের বাবা। 

রোববার (১৪ জুলাই) উপজেলার উচিৎপুরা ইউনিয়নের জাঙ্গালিয়া মৌলভী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। বিয়ের সকল আয়োজন সম্পন্ন হয়ে গেলেও শেষ মুহুর্তে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ শাস্তি প্রদান করেন। 

জানা যায়, ১৪ বছরের পাত্রী একই গ্রামের আবুল কাশেমের (৪৮) মেয়ে। আবুল কাশেম স্থানীয় ইসলামের ছেলে। সে তার নাবালিকা মেয়ের বিয়ে ঠিক করে গোপনে বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন করে আয়োজনও করেছিল। 

এর মধ্যে একই উপজেলার শিতারামকান্দির আব্দুল বারেকের ছেলে মাঈনুদ্দিন (২৫) পাত্রবেশে বরযাত্রী নিয়ে বিয়ে করতে আসেন। মাঈনুদ্দিনের পূর্বে বিয়ে হয়ে থাকলেও বিষয়টি সে গোপন করে নাবালিকাকে দ্বিতীয় বিয়ে করতে আসে।

এদিকে একজন দুজন করে একথা পৌছে যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদের কাছে। সে দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে ঘটনার সত্যতা পেয়ে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে মেয়ের বাবা আবুল কাশেম ও পাত্র মাঈনুদ্দিনের ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ জানান, নাবালিকাকে সাবালিকা উপস্থাপন করে বিয়ের চেষ্টা দেয়ার সময় দ্রুত ঘটনাস্থলে পৌছে বিয়ে বন্ধ করা হয়েছে। এসময় মেয়ের বাবা ও পাত্রকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। একই সাথে সাবালিকা না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেয়া হবেনা বলে পরিবার সেখানে জানিয়েছে।