মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:৩২, ১৫ আগস্ট ২০২৪

রূপগঞ্জে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাঁচরুখী বেগম আনোয়ারা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাকির হোসেনের পদত্যাগ দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১৪ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা ২ ঘণ্টা ওই কলেজের ক্যাম্পাস ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে অধ্যক্ষের পদত্যাগ দাবি করে শিক্ষার্থীরা। এ সময় ঢাকা-সিলেট মহাসড়কের উভয়দিকে ২ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

অধ্যক্ষ জাকির হোসেনকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরোধীতাকারী ও স্বৈরাচারী সরকারের পৃষ্ঠপোষক অ্যাখা দিয়ে এ বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা।

আন্দোলনরত কয়েকশ শিক্ষার্থী অধ্যক্ষ জাকির হোসেনের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে তারা বলেন, এক দফা এক দাবি, অধ্যক্ষের পদত্যাগ, ছাত্রছাত্রী এক হও, অধ্যক্ষকে বিদায় দেও, স্বৈরাচার বিদায় দেও, কে দিবে শিক্ষা, যার নাই দীক্ষা, তুই একটা স্বৈরাচার, এই মুহূর্তে কলেজ ছাড়।

শিক্ষার্থীরা বলেন, তিনি একজন শিক্ষক হয়ে শত শত শিক্ষার্থীর বুকে রক্ত ঝড়েছে এর প্রতিবাদ না করে রাজপথে মিছিল দিয়ে আন্দোলনকারীর বিরুদ্ধে ছাত্রলীগকে উসকিয়ে দিয়েছেন। এখন তিনি যদি স্বেচ্ছায় পদত্যাগ না করেন তাহলে সড়কে আমরা শুয়ে পড়ব, গাড়ি আমাদের বুকের ওপর দিয়ে যাবে।

শিক্ষার্থীদের অভিযোগ, কোটা সংস্কার আন্দোলনে সরাসরি বিরোধিতা করেন অধ্যক্ষ জাকির হোসেন। সাবেক সরকারের আমলে ক্লাস থেকে ডেকে নিয়ে জোর করে রাজনৈতিক প্রোগ্রাম করানো, আন্দোলনের সময় কলেজ গেইট বন্ধ করে দেওয়া, সব ছাত্র শিক্ষকদের আন্দোলনে যেতে ও পোস্ট করতে কঠোরভাবে নিষেধাজ্ঞা, মেয়েদের বোরকা পরতে নিষেধ করা, প্রতিবাদী সাধারণ ছাত্রদের শিবির বলে আখ্যায়িত করাসহ বিভিন্ন অজুহাত সৃষ্টি করে শিক্ষার্থীদের জিম্মি করে স্বৈরাচারীর রাম রাজত্ব প্রতিষ্ঠা করেছিলেন।

এ বিষয়ে পাঁচরুখী বেগম আনোয়ারা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাকির হোসেনের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

আরো পড়ুন