মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বাবু কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৬, ১৫ আগস্ট ২০২৪

বাবু কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষার্থীদের বিক্ষোভ

আড়াইহাজারে গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেনের পদত্যাগের দাবিতে রাস্তায় নেমেছে শত শত সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা জড়ো হয়ে কলেজর সামনে রাস্তাসহ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলে প্রতিষ্ঠানটির শত শত শিক্ষার্থী অংশ নেয়। এসময় শিক্ষার্থীরা, 'দফা এক দাবি এক, অধ্যক্ষের পদত্যাগ', শ্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীদের সড়ক অবরোধের ফলে গোপালদী সড়কে যানজট তৈরি হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, শেখ হাসিনা সরকার পদত্যগের আগে নানান সময় ক্লাস থেকে জোর করে ডেকে নিয়ে রাজনৈতিক প্রোগ্রামে অংশগ্রহন করে বিভিন্ন মিছিল মিটিং এ ছাত্র এবং ছাত্রীদের যাওয়ার জন্য  চাপ প্রয়োগ করতেন। বিগত দিনের কোটা আন্দোলনে অংশগ্রহণ কঠোরভাবে নিষিদ্ধ করেছেন। এছাড়া মুসলিম মেয়েদের কলেজে বোরকা পড়তে ও পর্দা করতে নিষেধ করতেন। গরিব ও মেধার ভিত্তিতে উপবৃত্তি না দিয়ে রাজনৈতিক ব্যক্তিদের সন্তানদের উপবৃত্তি দেওয়া হতো। উপবৃত্তির জন্য গরিব ছাত্রদের পিতা-মাতারা কলেজে আসলে তাদের সাথে খারাপ আচরণ করত ও কেউ অতিরিক্ত কথা জিজ্ঞেস করলে এইচএসসি পরীক্ষায় আটকে দেওয়ার হুমকি দিতো।

তারা আরও জানান, বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন কলেজটির সাধারণ শিক্ষার্থীরা।

এই বিষয়ে অধ্যক্ষ আলমগীর হোসেনের মুটো ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আরো পড়ুন