বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

|

আশ্বিন ৩০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রণদা বিশ্ববিদ্যালয়ের ল ক্লাবের উদ্যোগে শিক্ষক শিক্ষার্থীদের মিলনমেলা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৫০, ৫ অক্টোবর ২০২৪

রণদা বিশ্ববিদ্যালয়ের ল ক্লাবের উদ্যোগে শিক্ষক শিক্ষার্থীদের মিলনমেলা

ফাইল ছবি

নারায়ণগঞ্জ শহরের বাপ্পী চত্বরে অবস্থিত আরপি সাহা (রণদা)  বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের ল ক্লাবের শিক্ষার্থীদের আয়োজেনে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত হয়েছে। 

শনিবার দুপুরে আয়োজিত এই বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষক ও শিক্ষার্থীদের শিক্ষা জীবনের নানা বিষয়ের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য রাখেন শিক্ষার্থী ও শিক্ষকরা। এ সময় সেখানে আনন্দঘন উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। 

আয়োজনে রণদা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী লতিফুর রেজা তার শিক্ষাজীবনের অভিজ্ঞতার কথা জানিয়ে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সত্যিকার অর্থে আমরা শিক্ষার্থী জীবনে শিক্ষকদের শাসনের মাধ্যমে বড় হয়েছি। বর্তমানে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। আমি সব সময় সেই স্মৃতি স্মরণ করে আনন্দ পাই যে, যেসব শিক্ষাকরা আমাদের শিক্ষা জীবনে আদর করত, যেসব শিক্ষকদের কাছ থেকে আমরা স্নেহ পেয়েছি, যে সকল শিক্ষকরা আমাদের ভুল করার পরিবর্তে বকা না দিয়ে ভুল ভেঙে তা সমাধান করে দিয়েছিল, আমরা ঐ সকল শিক্ষকদের সব সময় সম্মান করি।   

রনদা বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের বিভাগীয় প্রধান সেলিনা আক্তার শিক্ষার্থীদের উদ্দেশ্যে  বলেন, আমি অত্যন্ত আনন্দিত, বিমোহিত। আসলে একজন শিক্ষকের জীবনে যে সবচাইতে বড় প্রাপ্তিটা হচ্ছে শিক্ষার্থীদের কাছে প্রাপ্ত ভালোবাসা। আমি আমার ১৬ বছরের শিক্ষকতা জীবনে যতটুকু শিক্ষার্থীদের দিতে পেরেছি তার চেয়েও বেশি ভালোবাসা শিক্ষার্থীদের কাছ থেকে পেয়েছি।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমাদের এত বকা দেওয়ার পরেও তোমাদের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি আমরা সত্যিই কৃতজ্ঞ। 

এ সময় আয়োজনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের সকল শিক্ষকবৃন্দ। আয়োজনের শুরুতেই  শিক্ষার্থীরা শিক্ষকদের সম্মানে তাদের ফুল দিয়ে বরণ করে নেন। 

আয়োজনে শেষ প্রান্তে কেক কাটার মাধ্যমে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়।  

আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আরপিএসইউ ল ক্লাবের প্রতিনিধিগণ এবং সার্বিক সহযোগিতা করেছেন আইন ও মানবাধিকার বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীরা।

আরো পড়ুন