রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোমবার থেকে নিটিং ফ্যাক্টরির কর্মবিরতি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০৭, ১৩ জুলাই ২০২৪

সোমবার থেকে নিটিং ফ্যাক্টরির কর্মবিরতি ঘোষণা

ফাইল ছবি

দেশের পোশাক শিল্পের অন্যতম সহযোগী নিটিং শিল্প প্রতিষ্ঠানের মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ নিটিং ওনার্স অ্যাসোসিয়েশন ১৫ জুলাই (সোমবার) থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছে।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জে নিটিং ওনার্স অ্যাসোসিয়েশন কার্যালয়ে এক জরুরি সভায় এ ঘোষণা দেন সংগঠনের সভাপতি সেলিম সারোয়ার।

তিনি বলেন, নিটিং ফ্যাক্টরিগুলোর মালিকরা গার্মেন্টস ফ্যাক্টরি মালিকদের অবহেলা ও অসহযোগিতার কারণে মানবেতর জীবনযাপন করছে। অথচ নিট শিল্পের রপ্তানিতে বৈদেশিক মুদ্রা অর্জনে নিটিং ফ্যাক্টরিগুলোর অপরিসীম  অবদান থাকার পরেও তারা ন্যায্য মজুরি পাচ্ছে না। বর্তমানে বিশ্ব পরিস্থিতিতে নিটিং ফ্যাক্টরিগুলোর মালিকদের টিকে থাকা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। তাই বর্তমানে নিটিং ফ্যাক্টরির অস্তিত্ব টিকিয়ে রাখতে পহেলা জুলাই ঘোষিত নতুন নিটিং মজুরি বাস্তবায়ন ছাড়া তাদের আর কোনো বিকল্প ব্যবস্থা নেই। 

তাই সোমবার সকাল আটটা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের সব নিটিং ও কলার ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করা হলো।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিটিং মূল্য বৃদ্ধি ও বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহ-সভাপতি মো. আবুল বাশার, কো চেয়ারম্যান ও সহ- সভাপতি রকিবুল হাসান রাকিব, সহ-সভাপতি মো. মিজানুর রহমান (মিজান), সহ-সভাপতি (অর্থ)- মো. কামাল হোসেন ও পরিচালকবৃন্দ। 

এছাড়া সভায় সংগঠনের প্রতিষ্ঠাকালীন সাবেক সভাপতি মো. আবু তাহের শামীম ও সাধারণ নিটিং মালিকবৃন্দও উপস্থিত ছিলেন।