মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বাংলাদেশের পোশাকশিল্পের বড় সম্ভাবনা রয়েছে : নেদারল্যান্ডের রাষ্ট্রদূত 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২০:১০, ১৯ অক্টোবর ২০২৪

বাংলাদেশের পোশাকশিল্পের বড় সম্ভাবনা রয়েছে : নেদারল্যান্ডের রাষ্ট্রদূত 

নেদারল্যান্ডের রাষ্ট্রদূত ইরমা ভ্যান ডুডেন

নেদারল্যান্ডের রাষ্ট্রদূত ইরমা ভ্যান ডুডেন বলেছেন, বাংলাদেশের তৈরি পোশাক খাদ উৎপাদনে খুব ভালো অবস্থানে। এক্ষেত্রে বাংলাদেশের সরকার এই সেক্টরের সহায়তার হাত বাড়িয়ে দিলে তৈরি পোশাক উৎপাদনে  আরো ভালো পর্যায়ে যাওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের। 

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের পঞ্চপটির বিসিক শিল্প নগর নগরীর একটি রপ্তানি মুখী তৈরি পোশাক শিল্প কারখানায় পরিদর্শন শেষে তিনি সব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন নেদারল্যান্ডের সিনিয়র অর্থনীতি উপদেষ্টা তানজিলা তাজরীন, অর্থনৈতিক বিষয়ক সিনিয়র সচিব সারা ভ্যান হোভ, তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিকেএমইএর সভাপতি মোহাম্মদ হাতেম এবং ফেম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ আলম কাজল। 

এ সময় ইরমা ভ্যান ডুডেন পোশাক শিল্পের কর্মপরিবেশ, সমপরিবেশ, উৎপাদনের বিভিন্ন দিক দেখে সন্তোষ প্রকাশ করেন। 

বিকেএমইএর সভাপতি মোহাম্মদ হাতেম জানান, নেদারল্যান্ড বাংলাদেশের পোশাক শিল্পের বিভিন্ন ব্র্যান্ড নিয়ে কাজ করে। বাংলাদেশের পোশাকশিল্প ওয়ার্ডের হাই স্ট্যান্ডার মেনটেন করে।, শ্রমিকদের কল্যাণমূলক কাজরা সহ বিভিন্ন ফেসিলিটি দেয়া হচ্ছে তার জন্যই বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ঘুরে দেখেছেন। তিনি বলেন সারা বিশ্বে বাংলাদেশের পোশাক খাদ বড় একটি অবস্থান তৈরি করেছে, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত ইরমা ভ্যান ডুডেন বাংলাদেশের এই সফর তার একটি ফল।