রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে কোটা আন্দোলনকারীদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১১:৫৮, ১৭ জুলাই ২০২৪

আপডেট: ১২:০৪, ১৭ জুলাই ২০২৪

নারায়ণগঞ্জে কোটা আন্দোলনকারীদের সড়ক অবরোধ

ফাইল ছবি

কোটা সংস্কার দাবিতে নারায়ণগঞ্জের জালকুড়িতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা বুধবার সকাল ১১  ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের জালকরি করইতলা এলাকায় এ অবরোধ করা হয়।

এ সময় সড়কের পাশে দুই পাশে যানজটে সৃষ্টি হয়েছে। এ সময় কোটা আন্দোলনকারী নানা স্লোগানে স্লোগানে সড়ক মুখরিত করে তোলেন। 'তুমি কে আমি কে, রাজাকার রাজাকার' 'কে বলেছে কে বলেছে, সরকার সরকার', 'কোটা না মেধা, মেধা মেধা' সহ নানা স্লোগান তোলেন।   

আন্দোলনকারীরা সবাই শিক্ষার্থী বলে দাবি করেছেন সরকারি হরগঙ্গা কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী সজীব হাসান তিনি বলেন, আমরা সবাই মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। আমরা  মুক্তিযুদ্ধকে সমর্থন করি এবং মুক্তিযোদ্ধাদেরও সমর্থন করি। তবে এই কোটার বিপক্ষে আমাদের অবস্থান। এই দাবিতে আন্দোলন করতে গিয়ে গতকাল সারাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনা প্রতিবাদে আমরা সারাদেশে আন্দোলন করছি।  এর অংশ হিসেবে আজ এখানে আমাদের অবস্থান। এখানে সব স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা আন্দোলন করছে বহিরাগতদের আন্দোলনে শরিক হওয়ার কোন সুযোগ নেই। 

সিদ্ধিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক বলেন, এই ঘটনার তথ্য পেয়েছি কে বা কার সড়ক অবরোধ করেছে তবে তারা শিক্ষার্থী কিনা এ বিষয়ে নিশ্চিত নয় ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।