রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে গ্রেপ্তার আরও ১০৭, ঘরছাড়া বিএনপি নেতাকর্মীরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০২:২৯, ২৫ জুলাই ২০২৪

নারায়ণগঞ্জে গ্রেপ্তার আরও ১০৭, ঘরছাড়া বিএনপি নেতাকর্মীরা

নারায়ণগঞ্জে

নারায়ণগঞ্জে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলাগুলোতে আরও ১০৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে সরাসরি  সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও যানবাহনে আগুন দেয়ার সঙ্গে জড়িত ৮ জন রয়েছেন। তারা হলেন- সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি হীরা, রবিন (২৩) আশিক (২২)  মো. ইউসুফ হৃদয় (২৬) আবু সাঈদ (২৯) জনি (১৯)  হোসাইন (২৬) রমজান (৫৩)। গত মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ নিয়ে তিনদিনে ৩০৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল দুপুরে নারায়ণগগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

পুলিশ সুপার জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আড়ালে দুস্কৃতকারী ও নাশকতাকারীরা  নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া মোড়, দুই নং রেলগেট, সদর থানা, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবন, পুলিশ বক্স, আওয়ামী লীগ অফিস, ফতুল্লা থানার জালকুড়ি যুব উন্নয়ন অধিদপ্তরের অফিস, পাঁসপোর্ট  অফিস, পিবিআই অফিস, শিল্প পুলিশের ক্যাম্প, বিজিবি অফিস ভাঙচুর করে এবং আগুন দেয়। এছাড়া এসবি গার্মেন্টস, ইব্রাহিম শপিং কমপ্লেক্সে মার্কেটসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে হামলা ভাঙচুর চালিয়ে আগুনে পুড়িয়ে দেয়। এসব ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি হীরাসহ ৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের হাতে গ্রেপ্তার রবিন ১৬১ ধারায় পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়ে জানিয়েছে,  জামায়াত নেতা মাসুদ মেম্বার এবং যুবদল নেতা মামুনের নেতৃত্বে মহাসড়কে এবং সরকারি-বেসরকারি অফিসে ভাঙচুর, অগ্নিসংযোগ এবং নাশকতা চালায়। এই নাশকতার সঙ্গে  বিএনপি ও জামায়াতের নেতাকর্মী  সাজ্জাদ, সজল, সাজিদ, ইমন, আবুল হোসেন ও সাঈদ রেজা জড়িত।

পুলিশ সুপার আরও জানান, নাশকতা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে  নারায়ণগঞ্জের ৫ থানায় মোট ৯টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় প্রায় সাড়ে ৫০০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৭ হাজার জনকে আসামি করা হয়েছে।

এসব মামলায় গত তিনদিনে মোট ৩০৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাড়িঘর ছাড়া বিএনপির নেতাকর্মীরা

এদিকে পুলিশের চিরুনি অভিযানে নারায়ণগঞ্জে বাড়িঘর ছাড়া বিএনপি’র নেতাকর্মীরা। দিন-রাত জেলার বিভিন্ন এলাকায় বিএনপি’র নেতাকর্মীদের বাড়িঘরে হানা দিচ্ছে পুলিশ। অনেকেই গ্রেপ্তার এড়াতে নিজ বাড়িঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। আবার কেউ কেউ আত্মগোপনে চলে গেছেন। বিএনপি’র একাধিক নেতাকর্মী জানান, কোটা সংস্কার নিয়ে শিক্ষার্থীরা আন্দোলন করেছে। সেই আন্দোলনকে বিএনপিসহ সমমনা সকল রাজনৈতিক দল সমর্থন দেয়। আন্দোলনকারীদের সঙ্গে এ নিয়ে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি হয় আইনশৃংখলা বাহিনীর। কিন্তু পুলিশ সবকিছু ছাপিয়ে বিএনপি’র নেতাকর্মীদের বাড়িঘরে হানা দিচ্ছে। গ্রেপ্তার এড়াতে নেতাকর্মীরা গা-ঢাকা দিয়েছে।