বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

|

আশ্বিন ৩০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ডেঙ্গু সচেতনতায় শিক্ষার্থীদের সঙ্গে গণসংযোগ করলেন নারায়ণগঞ্জ শুভ সংঘ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:০৬, ৭ অক্টোবর ২০২৪

ডেঙ্গু সচেতনতায় শিক্ষার্থীদের সঙ্গে গণসংযোগ করলেন নারায়ণগঞ্জ শুভ সংঘ

ফাইল ছবি

ডেঙ্গু প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলা বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে স্কুল শিক্ষার্থীদের সঙ্গে এক সচেতনামূলক গণসংযোগ করা হয়েছে। 

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের ড. করুণাময় গোস্বামী মিলনায়তনে এই আয়োজন করা হয়। 

এসময় শিক্ষার্থীদের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। আয়োজন শেষে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক লিফলেট ও স্টিকার প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নূরুন্নবী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মুহাম্মদ আবদুল কাইয়ুম, সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার সম্পাদক জাবেদ আহমেদ জুয়েল ও নিউজ টুয়েন্টিফোরের নারায়ণগঞ্জ প্রতিনিধি শরীফ সুমন।
 
শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নূরুন্নবী বলেন, বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বাড়লেও এ নিয়ে আতঙ্কিত না হয়ে আমাদের সচেতন হওয়া বেশি জরুরী। তাহলেই ডেঙ্গু আমরা প্রতিরোধ করতে পারবো। জ্বরের প্রাথমিক উপসর্গ দেখা দিলে দ্রুত ডাক্তারের পরামর্শ নিতে হবে এবং কোনোভাবেই এটি অবহেলা করা যাবে না। পাশাপাশি বাড়ির ছাদ, বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। আমাদের অবশ্যই মনে রাখতে হবে, সচেতন থাকলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব।

বসুন্ধরা শুভসংঘের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন শুভসংঘের পরিকল্পনা বিষয়ক সম্পাদক মেহেদী মঞ্জুর বকুল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এসএম রাসেল ও দীপ বাপ্পি, প্রকাশনা সম্পাদক কবি আল মনির, সদস্য ফয়সাল আহমেদ, বাংলানিউজের স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান পারভেজ, বাংলাদেশ প্রতিদিনের নারায়ণগঞ্জ প্রতিনিধি মোবাশ্বির শ্রাবণ ও কালের কণ্ঠের নারায়ণগঞ্জ প্রতিনিধি রাশেদুল ইসলাম রাজু।