বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

|

আশ্বিন ৩০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে পরিবেশপ্রেমী সংগঠন এসফার বৃক্ষরোপণ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:১১, ১০ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জে পরিবেশপ্রেমী সংগঠন এসফার বৃক্ষরোপণ

ফাইল ছবি

নারায়ণগঞ্জে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবীদের নিয়ে গঠিত পরিবেশপ্রেমীদের সংগঠন ইকোস্যাপলিং ফরেস্টেশন অ্যালায়েন্স(এসফা) এবং লালসবুজ সোসাইটি(এলএসএস) শীতলক্ষ্যা সেতুর দুই পাড়ে বৃক্ষরোপণ করেছে।

নারায়ণগঞ্জের সদর ও বন্দর উপজেলাকে সংযুক্তকারী ৩য় শীতলক্ষ্যা সেতুর দুই তীরকে নদী ভাঙন এবং মাটি ক্ষয় প্রতিরোধে গত ৮ অক্টোবর এসফা এবং এলএসএসের স্বেচ্ছাসেবকরা বিভিন্ন প্রজাতির শতাধিক বৃক্ষ রোপণ করেন।

এদিন দুপুর ১২টার দিকে প্রথমে আগাছা পরিষ্কার ও মাটি খননের কাজ শুরু হয়।বিকেল ৫ টার দিকে সরকারি তোলারাম কলেজের ছাত্র মাকসুদুল ইসলাম, মমিনুল হক ও সাইফান মাহমুদসহ দুই পরিবেশপ্রেমী সংগঠনের ২০ জনেরও বেশি স্বেচ্ছাসেবক ৪০টি রাধাচূড়া, ২০টি কৃষ্ণচূড়া এবং ১০টি করবীসহ শতাধিক গাছ রোপণ করেন।

বন্দরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এ মুহাইমিন আল জিহান ওই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। 

এসময় ইউএনও তরুণদের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে বলেন, আমাদের তরুণ প্রজন্মের নেতৃবৃন্দ যারা এখানে পরিবেশ নিয়ে কাজ করছে তারা পরবর্তী প্রজন্মের জন্য একটি সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ে তুলছে। 

তিনি আশা প্রকাশ করেন, কয়েক বছরের মধ্যে সেতুর দুইপাড়ে সুন্দর ও ছায়াময় পরিবেশ তৈরি হবে। 

উল্লেখ্য, স্বেচ্ছাসেবকদের অধিকাংশই ছাত্র। পরিবেশপ্রেমী সংগঠন দুটির বিশ্বাস তাদের এই প্রচেষ্টা দেশের পরিবেশ উন্নয়নে কাজ করতে আরো তরুণদেরকে অনুপ্রাণিত করবে।