মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

জেসিআই বাংলাদেশের নির্বাচন ২৫ অ‌ক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:৩২, ২০ অক্টোবর ২০২৪

জেসিআই বাংলাদেশের নির্বাচন ২৫ অ‌ক্টোবর

ফাইল ছবি

আগামী ২৫ অ‌ক্টোবর অনুষ্ঠিত হবে স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের নির্বাহী কমিটির সাধারণ সভা ও নির্বাচন। এবা‌রের নির্বাচ‌নে জাতীয় সভাপতি পদের জন্য দুইজন নতুন প্রার্থী কাজী ফাহাদ ও সৈয়দ মোসায়েব আলম প্রতিদ্ব‌ন্দ্বিতা কর‌বেন। 

জেসিআই বাংলাদেশের সাবেক সভাপতি জিয়াউল হক এই নির্বাচ‌নের ক‌মিশনার হি‌সে‌বে দা‌য়িত্ব পালন কর‌ছেন। তার নেতৃ‌ত্বে গ‌ঠিত তিন সদ‌স্যের নির্বাচন ক‌মিশ‌নের বা‌কি দুই সদস‌্য হ‌লেন মাসুদ মান্নান ও মোঃ শাখাওয়াত হোসেন মামুন।

জেসিআই বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে নির্বাচন ক‌মিশনার বলেন, ‘যেহেতু জেসিআই একটি আন্তর্জাতিক সামাজিক সংগঠন এবং কোনো ব্যবসায়িক সংগঠন নয়, সেহেতু নির্বাচন প্রক্রিয়া খুবই সাধারণভাবে সম্পন্ন হবে। ‌লোকাল প্রেসি‌ডেন্টগন ক্লোজ‌ডোর ক‌ক্ষে ব্যালটে সিল দিয়ে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারবেন।  সদস্যরা তাদের পছন্দের ও যোগ্য প্রার্থীর পক্ষে ভোট দিয়ে ব্যালট পেপার জমা দেবেন। তারপর বিজয়ীর নাম ঘোষণা করে সেখানেই শপথ পাঠ করানো হবে।’

দীর্ঘদিন পর সভাপতি পদে নির্বাচন হওয়ায় ভবিষ্যতে কিছু ইতিবাচক পরিবর্তন হবে ব‌লে আশা প্রকাশ ক‌রেন সংগঠনের সদস‌্যরা। 

তারা ব‌লেন- 'এ ধরনের নির্বাচনে কোনো অনিয়ম হওয়ার শঙ্কা নেই। বরং অবাধ ও সুষ্ঠুভাবেই নির্বাচন সম্পন্ন হবে'। 

তারা জা‌নি‌য়ে‌ছেন, জেসিআই বাংলাদেশ বরাবরের মতোই সমাজকে মানসম্মত করতে ও বদলে দিতে বিশেষ ভূমিকা রাখবে। এবার নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তারা প্রত্যেকেই যোগ্য ব্যক্তি। তাদের মধ্যে যারা জয়ী হবেন তারা সবাইকে সঙ্গে নিয়ে জেসিআইকে এগিয়ে নিতে ও সমাজের কল্যাণে আরও অগ্রগণ্য ভূমিকা পালন করবে।

জেসিআই ১৮-৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের একটি আন্তর্জাতিক সংগঠন যারা সমাজে সক্রিয় থেকে সমাজকে মানসম্মত করতে ও বদলে দিতে বিশেষ ভূমিকা রাখে। জেসিআই কাজ করে দক্ষতা, জ্ঞান ও বুদ্ধির বিকাশের মাধ্যমে ব্যক্তিগত উন্নয়ন নিয়ে, যার মাধ্যমে সমাজের সঠিক নাগরিক হিসেবে তরুণ সমাজ তার দায়িত্ব পালন করতে পারে।