মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

চাঁদাবাজির বিরুদ্ধে ভাষণ শেষেই ফোন দিয়ে জুট চায় : মাসুদ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৪:১৫, ৭ সেপ্টেম্বর ২০২৪

চাঁদাবাজির বিরুদ্ধে ভাষণ শেষেই ফোন দিয়ে জুট চায় : মাসুদ

ফাইল ছবি

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদ বলেছেন, কেন্দ্র থেকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বলছেন কোনভাবেই চাঁদাবাজি করা যাবেনা, দখল করা যাবেনা। তারা বহু চেষ্টা করছে কিন্তু স্থানীয় নেতারা মঞ্চে উঠে বলছে কোনভাবে চাঁদা দিবেন না। আমাদের বলবেন আমরা ব্যাবস্থা নেব। এসব রাজনৈতিক বক্তব্য শেষ করেই মঞ্চ থেকে নেমেই ফোন করে বলে ভাই জুটটা দিলেন না? এমন শত শত ফোন আমি পেয়েছি।

শনিবার (৭ সেপ্টেম্বর) চেম্বার ভবনে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

তিনি বলেন, গত একমাস যাবৎ চাঁদাবাজি, দখল, মামলা চলছে। আমরা ব্যাবসায়ীরা কখনও রাজনীতির সাথে জড়িত না। আমরা কখনও কখনও পরিস্থিতির শিকার। ব্যাবসায়ীরা স্বাধীনতার পর থেকে নির্যাতিত হওয়ার ভয়ে থাকি কিন্তু বলতে পারি না। দিন শেষে পরিবর্তন হলে আমাদের ওপর দিয়েই ঝড় ঝাপটা যায়।

তিনি আরও বলেন, আপনারা জানেন গত কয়েকদিন কীভাবে চাঁদাবাজি হয়েছে। কীভাবে হুমকি ধমকি দেয়া হচ্ছে। আমার চেম্বারও আক্রান্ত। দশ লাখ টাকার দাবী ছিল, তিন লাখ টাকায় মিটিয়েছি। সাত লক্ষ টাকার জন্য চাপ আছে। আমাদের প্রানপ্রিয় প্রতিষ্ঠান বিকেএমইএ ও চাঁদা দিয়েছে বাধ্য হয়ে। আমি বলতে চাই টাকা ফেরত দিতে হবে। আমি নাম উল্লেখ করলাম না, সময় দিলাম। প্রয়োজনে শহীদ মিনারে গিয়ে লাল কার্ড দেখাবো, প্রয়োজনে শহর থেকে বের করে দেব। দলীয় প্রধানদের লিখিত অভিযোগ দেব।

তিনি বলেন, আমরা ব্যাবসায়ী। আমরা ঝামেলামুক্ত ব্যাবসা করতে চাই। পরিস্থিতি যেহেতু স্বাভাবিক হচ্ছে না। আমার নিজেকেই নিজের রক্ষার জন্য সচেষ্ট হতে হবে। ব্যাবসায়ী প্রতিষ্ঠানে লাঠি রাখবেন। আমরা একসাথে এদের একত্রিত হয়ে প্রতিহত করবো।

কোন ব্যাবসায়ী কোন ভুল অভিযোগ করবেন না। এটা কারও বিরুদ্ধে প্রমানিত হলে চেম্বারের সদস্য পদ খারিজসহ আইনগত ব্যাবস্থা নেয়া হবে। পুলিশ ভাইদের বলতে চাই একটু এক্টিভ হোন। আমরা সহায্যের হাত বাড়িয়ে দেব।

তিনি বলেন, শহরের ট্রাফিক ব্যাবস্থা ভেঙে পড়েছে। নারায়ণগঞ্জ শহরে চলা যাচ্ছে না। নারায়ণগঞ্জের মানুষের দাবী চেম্বার আর কোনদিন রাজনৈতিক ঢাল হিসেবে ব্যাবহৃত হবে না। এটা ব্যাবসায়ীদের কার্যক্রমের জন্যই ব্যাবহৃত হবে। ত্বকী ও চঞ্চলসহ বৈষম্য বিরোধী আন্দোলনে যত হত্যা হয়েছে নারায়ণগঞ্জে আমরা প্রতিটি হত্যার বিচার চাই। এত বছর হয়ত পরিস্থিতির কারনে বলতে পারিনি। আমরা রাব্বি ভাইয়ের পাশে থাকার চেষ্টা করেছি। আমরা সমস্ত হত্যার বিচার চাই।