রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

জাতীয় বাজেট সরকারি কর্মচারীদের স্বপ্ন পূরণ হয়নি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:১৯, ৩ জুলাই ২০২৪

জাতীয় বাজেট সরকারি কর্মচারীদের স্বপ্ন পূরণ হয়নি

রফিকুল ইসলাম

সরকার ঘোষিত বাজেট ২০২৪-২০২৫ কে স্বাগত জানালেও বাজেটে সরকারি কর্মচারীদের স্বপ্ন পূরণ হয়নি বলে দাবী করেছেন বাংলাদেশ ১৭-২০ গ্রেড সরকার কর্মচারী সমিতির কেন্দ্র্রীয় নেতৃবৃন্দ।

গত ১ জুলাই সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতে এমন দাবী করেন তারা।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, আমরা প্রজাতন্ত্রের সরকারি কর্মচারী। রাষ্ট্রীয় অবকাঠামোর সরাসরি অংশ। ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল ঘোষণার পর দীর্ঘ নয় বছরে রাষ্ট্রীয় কাঠামোগুলোর উত্তরোত্তর সমৃদ্ধিতে দেশ আজ বিশ্ব দরবারে উজ্জ্বল নক্ষত্রে পরিনত হয়েছে। এক দিকে রাষ্ট্রীয় কাঠামোর ভৌত উন্নতি, আরেক দিকে রাষ্ট্রীয় নিম্ন শ্রেণির সরকারি কর্মচারীদের অস্বাভাবিক জীবন যাপন।

কতিপয় হাতেগোনা কয়েকজন দুর্ণীতি পরায়ন কর্মকর্তা কর্মচারীর দায় আমরা নিব না। বরং তাদের বিরুদ্ধে চলমান আইনগত ব্যবস্থাকে স্বাগত জানাই। সম্মানিত রাষ্ট্রীয় এক উচ্চপদস্থ রাজনৈতিক নেতার, গণকর্মচারীদের বারংবার বেতন বৃদ্ধির ভুল তথ্যটি নিয়েও আমরা বিব্রত। বারং বার বেতন বৃদ্ধি তো দূরের কথা বিপরীতে চলছে বিভিন্ন ভাতা কেটে নেওয়ার কৌশল। মাননীয় প্রধানমন্ত্রী মূল্যস্ফিতির সাথে সমন্বয় রেখে বর্তমান বাজেটকে স্বাগত জানাই। কিন্তু আমরা হতাশাগ্রস্থ এই ভেবে আমাদের জন্য বর্তমান বাজার মূল্যের সাথে সমন্বয় করে সরকারি কর্মচারীদের জীবন মান স্বাভাবিক রাখার জন্য কোন প্রস্তাব পাশ করা হয়নি, আমরা মর্মাহত।
মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সরকারি কর্মচারীদের একমাত্র অভিভাবক। তিনি মানবিক দিক বিবেচনা করে অবশ্যই আমাদের বেতন ভাতা সম্পর্কে পুনঃ বিবেচনা করবেন বলে আমরা বিশ্বাস করি।