শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

|

কার্তিক ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

পদচারী সেতুর নিচে ঝুঁকিপূর্ণ পারাপার

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০৩, ১৩ জুলাই ২০২৪

পদচারী সেতুর নিচে ঝুঁকিপূর্ণ পারাপার

ফাইল ছবি

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার টিপুরদী এলাকায় মহাসড়কে ডিভাইডার লেনের ওপর কোনো বেষ্টনী না থাকায় কাজে আসছে না ফুট ওভারব্রিজ। ঝুঁকি নিয়ে সড়ক দিয়েই পার হচ্ছে পথচারীরা। এতে ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় এলাকাবাসী ও শ্রমিকদের সূত্রে জানা যায়, দেশের অন্যতম ব্যস্ত মহাসড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী এলাকার মহাসড়কের দুই পাশে মেঘনা অর্থনৈতিক অঞ্চলসহ ২০টি শিল্প-কারখানা রয়েছে।

এসব কারখানার ২৫ হাজারেরও বেশি শ্রমিক মহাসড়ক পারাপার হয়ে প্রতিদিন কারখানায় আসা-যাওয়া করে।

সোনারগাঁ থানা ও হাইওয়ে পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, গত ১০ বছরে টিপুরদী এলাকায় মহাসড়ক পারাপারের সময় দ্রুতগামী যানবাহনের চাপায় পড়ে ২৫ জন নারী ও ১৫ জন পুরুষ শ্রমিক নিহত হয়েছেন। সড়ক দুর্ঘটনা এড়াতে ওই স্থানে ২০২০ সালে নারায়ণগঞ্জ সড়ক বিভাগ একটি ফুট ওভারব্রিজ নির্মাণ করে। কিন্তু চার বছর আগে নির্মাণ হলেও সওজ কর্তৃপক্ষ ওভারব্রিজের নিচ দিয়ে মহাসড়কের মাঝখানে ডিভাইডারের ওপর লোহার বেষ্টনী না দেওয়ায় পথচারীরা এই ব্রিজ ব্যবহার করছে না।

এতে করে ওভারব্রিজ হওয়ার পরেও এখানে ১১টি সড়ক দুর্ঘটনা ঘটেছে।

পথচারী হাসান মিয়া ও পারভেজ আলম বলেন, ‘ফুট ওভারব্রিজের নিচে মহাসড়কের ওপর কোনো ধরনের বেষ্টনী না থাকায় ঝুঁকি নিয়ে মহাসড়ক দিয়ে পারাপার হই, এতে সময়ও বাঁচে আবার কষ্ট করে ওভারব্রিজের ওপরেও উঠতে হয় না।’

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, ‘আমি এখানে যোগদানের আগেই এই ওভারব্রিজটি হয়েছে। ব্রিজটি মানুষের কাজে না অসার বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি।

আশা করি দ্রুত সময়ের মধ্যে এই সমস্যার সমাধান করতে পারব।’