বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

পরিবারকে না জানিয়ে হেফাজত নেতাকে হত্যার ঘটনায় মামলা, প্রত্যাহারের দাবী পুত্রের!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৪:৪৭, ২ অক্টোবর ২০২৪

পরিবারকে না জানিয়ে হেফাজত নেতাকে হত্যার ঘটনায় মামলা, প্রত্যাহারের দাবী পুত্রের!

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের নেতা মাওলানা ইকবাল হোসেনকে হত্যার ঘটনায় সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

তবে মামলার ব্যাপারে পরিবারের কোন সদস্যের সাথে পরামর্শ করা হয়নি বলে জানিয়েছেন ইকবাল হোসেনের ছেলে এনামুল হক ইমরান।

মামলায় অনেক নির্দোষ ও নিরপরাধ ব্যাক্তিদের ষড়যন্ত্রমূলক ভাবে আসামি করা হয়েছে বলে জানান তিনি।

বুধবার (২ অক্টোবর) মামলার ব্যাপারে জানতে চাইলে একথা বলেন তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক স্ট্যাটাসে মামলার ঘটনার সমালোচনা করে মামলা প্রত্যাহারের দাবী জানান ইমরান।

মঙ্গলবার নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় আওয়ামী লীগের সাবেক এমপি নজরুল ইসলাম বাবু, সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, নারায়ণগঞ্জের সাবেক পুলিশ সুপার জায়েদুল আলমসহ ৬২ জনের নাম উল্লেখ করে ফয়সাল মাহমুদ হাবিবী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় বাদী জানান, সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে মামুনুল হককে স্ত্রীসহ অবরুদ্ধ করে রাখলে সেসময় মাওলানা ইকবাল হোসেনসহ হেফাজতে ইসলামের বুপুল সংখ্যক নেতাকর্মী ঘটনাস্থলে পৌঁছে মামুনুল হককে উদ্ধার করে আনে। 

এ ঘটনার পর মাওলানা ইকবাল হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে পুলিশ ইকবালকে রিমান্ডে নিয়ে ব্যাপক নির্যাতন চালায় এবং নির্যাতনে ইকবাল মৃত্যুবরণ করেন।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ আবদুল বারী বলেন, হেফাজত ইসলামের সমর্থক পরিচয়ে ফয়সাল মাহমুদ হাবিবী মামলা করেন। মামলার তদন্তে কেউ সম্পৃক্ত না থাকলে তাকে অব্যাহতি দেওয়া হবে।

এদিকে মামলার ঘটনায় নিহত ইকবাল হোসেনের পুত্র এনামুল হক ইমরান বলেন, আমি প্রশাসন ও সরকারের দৃষ্টি আকর্ষণ করছি। আমি বর্তমানে সৌদি আরব অবস্থান করছি। আমার বাবাকে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে বলে জানতে পেরেছি। তবে কে বা কারা এটা করেছে আমি জানি না। তারা আমার কিংবা আমার পরিবারের সাথে কোন পরামর্শ না করেই মামলাটি দায়ের করেছে। 

তিনি আরও বলেন, এখানে অনেক নির্দোষ মানুষের নাম রয়েছে। এগুলো তারা ষড়যন্ত্রমূলক ভাবে দিয়েছে। আমি এটার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং এই মামলা প্রত্যাহার করার জোর দাবি জানাই। আপনারা প্রকৃত দোষীদের শাস্তি দেন আমাদের কোনো আপত্তি নাই। যারা নির্দোষ তাদের নাম বাদ দেন।