বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, অর্ধ শতাধিক আহত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:২৭, ৭ অক্টোবর ২০২৪

আপডেট: ২২:৫৯, ৭ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, অর্ধ শতাধিক আহত

ফাইল ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের আগমন সিএনজি স্টেশনের পাশে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নারী ও শিশুসহ অর্ধ শতাধিক আহত হয়েছেন। 

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৭ টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের ফায়ার সার্ভিসের একটি দল স্থানীদের সহযোগিতায় উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, স্থানীয় ক্লিনিকসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

এদিকে বাসটি খাদে পড়ে যাওয়ার পর মহাসড়কের ঢাকাগামী লেনে যানজটের সৃষ্টি হয়। পরে হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত ১০টার দিকে ওই লেনে যানজট ছিল।  

প্রত্যক্ষদর্শী ও যাত্রীরা জানান, সন্ধ্যা ৬ টার দিকে ৬০জন যাত্রী নিয়ে তিশা এন্টারপ্রাইজের একটি বাস (ঢাকা  মেট্রো-ব-১৪-৫১৬৭) কুমিল্লা থেকে ঢাকায় যাচ্ছিল। পথে সন্ধ্যা ৭ টার দিকে বাসটি মহাসড়কের সোনারগাঁয়ের পিরোজপুর এলাকায় পৌঁছানোর পর নিয়ন্ত্রণ হারিয়ে পাশে খাদে পড়ে যায়। এতে কমপক্ষে অর্ধ শতাধিক যাত্রী আহত হয়। আহতদের বাসে জানালে ভেঙে উদ্ধার করা হয়। আহত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মদনপুর দি বারাকা ক্লিনিকে চিকিৎসা দেয়ার হয়েছে। তবে মূমূর্ষ যাত্রীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।   

দূর্ঘটনায় পতিত বাস যাত্রী ব্যবসায়ী ফজলুল হক মোল্লা বলেন, তিনি গৌরিপুর বাজারের কাপড় ব্যবসায়ী। জরুরি কাজে তিনি ঢাকা যাচ্ছেন। সন্ধ্যার দিকে বাসটি হঠ্যাৎ নিয়ন্ত্রন হারিয়ে পাশ্ববর্তী খাদে পড়ে যায়। বাসের সকল যাত্রী কম বেশি আহত হয়েছে। যাত্রীদের অনেকের অবস্থা আশংঙ্কাজনক। 

সোনারগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার সুজন কুমার হালদার জানান, বাসটি খাদে পড়ে যাওয়ার খবরে ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় যাত্রীদের উদ্ধার করা হয়েছে। শিশুসহ বাসে থাকা যাত্রীরা মারাত্মক ভাবে আহত হয়েছেন। গুরুতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

কাঁচপুর হাইওয়ে থানার পরিদর্শক সৌরভ হোসেন জানান, সড়ক দুর্ঘটনার খবর পেয়ে আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে মহাসড়কে যানজট নিরসনে কাজ চলছে।