শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

|

কার্তিক ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে কর্মচারীদের ওপর হামলা 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:০৬, ১৭ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে কর্মচারীদের ওপর হামলা 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়নের সোনাখালী এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিছিন্নকালে মসজিদের মাইকে ঘোষনা দিয়ে তিতাসের কর্মকর্তা ও কর্মচারীদের ওপর হামলা করেছে স্থানীয়রা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিতাসের ৫ কর্মচারী আহত হয়েছেন। আহতদের  সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এদিকে আবাসিক গ্যাস সংযোগ বৈধ করার দাবিতে স্থানীয়রা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় মহাসড়কে চলাচলকারী ৫-৭টি গাড়ি ভাংচুর করা হয়। পরে সোনারগাঁ থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থালে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন লিমিডেট কোম্পানির মেঘনা জোনের ম্যানেজার প্রকৌশলী মো. শাকিল মন্ডল জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সোনাখালী এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয়রা ব্যবহার করে আসছে এতে সরকার বিশাল অংকের রাজস্ব হারাচ্ছেন। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট তানিয়া আক্তার ও তিতাসের কর্মকর্তা কর্মচারীসহ সোনারগাঁ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। অভিযানে ওই এলাকার প্রায় সাড়ে ৩০-৩৫ ফুট গ্যাস লাইন তুলে ফেলা হয়। এক পর্যায়ে স্থানীয়রা ওই এলাকার মসজিদে মাইকে ঘোষনা দিয়ে নারী পুরুষ একত্রিত হয়ে লাঠিসোটা, কাঠের টুকরা  নিয়ে অতর্কিত হামলা করে। হামলায় দেলোয়ার হোসেন, ইব্রাহিম , দিপু মিয়া ও আসাদ, টুটুল নামের  ৫ শ্রমিক আহত হয়। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। তবে হামলায় কোন কর্মকর্তা বা পুলিশ আহত হননি বলে প্রকৌশলী মো. শাকিল মন্ডল নিশ্চিত করেছেন।  ঘটনাটির উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে তিতাসের কর্মকর্তা ও কর্মচারীদের ওপর হামলার পর আবাসিকে বৈধ গ্যাস সংযোগের দাবিতে সোনাখালী বাস স্ট্যান্ড এলাকায় মহাসড়ক অবরোধ করেছে ওই এলাকার নারী পুরুষ। এসময় বিক্ষোভকারীরা ৫-৭টি গাড়ি ভাংচুর করে। বিক্ষোভকারীদের দাবি, সরকার শিল্প কারখানায় বৈধ গ্যাস সংযোগ নির্বিঘেœ দিলেও আবাসিকে বন্ধ রেখেছে। বাধ্য হয়েই গ্যাস অবৈধভাবে ব্যবহার করতে হচ্ছে। দ্রæত বাসা বাড়িতে বৈধভাবে গ্যাস সংযোগ দেওয়ার দাবি করেন। বৈধভাবে গ্যাস সংযোগ না দিয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা যাবে না। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের মহাসড়ক থেকে সড়িয়ে দেন। 

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ আব্দুল বারী বলেন, তিতাস গ্যাসের অভিযানে হামলার ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় কেউ অভিযোগ দায়ের করেনি। পাশাপাশি মহাসড়কে বিক্ষোভকারীদের পুলিশ বুঝিয়ে সড়িয়ে দেয়।