শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

|

কার্তিক ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:১৬, ১৭ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর কবরস্থানের জমি ডিজিটাল রেসিডেন্স একটি আবাসন কোম্পানি কাছে জাল দলিলের মাধ্যমে বিক্রি করে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার বিকেলে লাধুর চর টিটি বাড়ি এলাকায় কয়েকটি গ্রামের দুই শতাধিক নারী পুরুষ একত্রিত হয়ে এ মানববন্ধন ও বিক্ষোভ করে। মানববন্ধনে বক্তব্য রাখেন, মহজপুর শাহী জামে মসজিদের খতিব মুফতি আবু বক্কর কাসেমী, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড ইউপি সদস্য জহিরুল ইসলাম, ৫নং ওয়ার্ড সদস্য সেলিম মিয়া,  হাজী মোস্তফা মিয়া প্রমুখ। মানববন্ধন শেষে ওই এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলে বিভিন্ন ¯েøগান দেন বিক্ষোভকারীরা। 

মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াগাঁও ইউনিয়নের কয়েকটি গ্রামের লাধুরচর কবরস্থান। এ কবরস্থানের ৪৬ শতাংশ জমি স্থানীয় ভূমিদস্যু দেলোয়ার হোসেন, নয়ন বাবু, জামপুর ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড সদস্য ইমতিয়াজ আহম্মেদ নীরব ও শাহজাহানসহ তাদের লোকজন জাল দলিল তৈরি করে একটি কোম্পানির কাছে বিক্রি করে  দেন। স্থানীয়দের দাবি, দীর্ঘ ধরে একটি কোম্পানির পক্ষ নিয়ে কবরস্থানের জমি দখল করার পায়তারা করছেন। এছাড়াও ওই এলাকার নিরীহ কৃষকের জমি জোরপূর্বক বিক্রিতে বাধ্য করেন ওই চক্র। দ্রæত এসব ঘটনার সুষ্ঠু তদন্ত করে ভূমিদস্যুদের আইনের আওতায় এনে বিচারের দাবি করেন। 

ডিজিটাল রেসিডেন্স কোম্পানির অভিযুক্ত  ম্যানেজার জিল্লুর রহমান বলেন, কবরস্থানের কোন জমি তারা ক্রয় করেননি। এ ঘটনা সম্পর্কেও তাদের জানা নেই। দীর্ঘদিন ধরে ওই এলাকায় জমি ক্রয় করা বন্ধ রয়েছে।