বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

অ-প-হ-র-ণ-কা-রী চক্রের ৫ সদস্য র‍্যাবের হাতে গ্রেপ্তার, অ-প-হৃ-ত উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:০২, ২১ অক্টোবর ২০২৪

আপডেট: ১৭:০৩, ২১ অক্টোবর ২০২৪

অ-প-হ-র-ণ-কা-রী চক্রের ৫ সদস্য র‍্যাবের হাতে গ্রেপ্তার, অ-প-হৃ-ত উদ্ধার

ফাইল ছবি

নারায়ণগঞ্জের বন্দরে অপহরণের পর মুক্তিপণ আদায় চক্রের নারী সদস্যসহ ০৫ জন অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। এসময় তাদের হেফাজত হতে অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর মেজর অনাবিল ইমাম।

এর আগে ২০ অক্টোবর বন্দর থানার আনন্দনগর বাইতুন নুর জামে মসজিদ এলাকা হতে অপহরণের পর মুক্তিপণ আদায় চক্রের নারী সদস্যসহ ০৫ জন অপহরণকারী গ্রেপ্রতার এবং তাদের হেফাজত হতে অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলো- ১। ইউনুস আলী (৩৪), মার্জিয়া বেগম (২৫), মোঃ হাসান (২২), মোঃ নাজমুল (২৮), জহিরুল ইসলাম (৩২)।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, সুনামগঞ্জ জেলার ছাতক থানার জিয়াপুর গ্রামের মো: মইনুল করিমের ছোট ছেলে মো: রাহিম (১৮) আনুমানিক দুই মাস পূর্বে কাজের সন্ধানে নারায়ণগঞ্জ আসেন। নারায়ণগঞ্জের বন্দরে ইউনুস আলী নামের একজনের সাথে পরিচয় হয়। পরিচয়ের পর তারা একত্রে কৃষি কাজে দিনমজুর হিসেবে কাজ শুরু করেন। প্রায় দুই মাস কাজের মজুরির জমা করা টাকাগুলো মোঃ রাহিম নিজের কাছে রাখলে ইউনুস আলী সেই টাকাগুলো দাবি করে। মোঃ রাহিম দিতে না চাইলে তাদের মধ্যে বাগবিতন্ডা হয়। এক পর্যায়ে গত ১৫ অক্টোবর রাতে মোঃ রাহিম তার জমানো টাকাগুলো নিয়ে তার নিজ বাড়িতে চলে যাওয়ার জন্য মদনপুর বাস স্ট্যান্ড যায়। একই তারিখ রাতে মদনপুর বাস স্ট্যান্ড এলাকা হতে উল্লেখিত অপহরণ চক্রের মূলহোতা ইউনুসসহ গ্রেপ্তারকৃতরা মোঃ রাহিমকে অপহরণ করে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার আনন্দনগর এলাকায় নিয়ে গিয়ে তার সাথে থাকা নগদ ২০ হাজার টাকা ও মোবাইল ফোন জোরপূর্বক নিয়ে যায় এবং মুক্তিপণ হিসেবে আরো ৬০ হাজার টাকা দাবী করে। মুক্তিপণের টাকার জন্য ইউনুস আলী মোঃ রাহিম এর ব্যবহৃত মোবাইল থেকে তার বড় ভাই নাঈমকে ফোন দিয়ে মুক্তিপণের টাকা নিয়ে নারায়ণগঞ্জের কাঁচপুরে আসতে বলে। মুক্তিপণের টাকা দিতে দেরি হওয়ায় গ্রেপ্তাররা মোঃ রাহিমকে এলোপাতারী চরথাপ্পর ও কিলঘুষি মারে। পরে মুক্তিপণের টাকা দিতে দেরি হওয়ায় উপরে উল্লেখিত অপহরণকারীগণ ভিকটিমের ভাইকে ফোনে ভিকটিমকে প্রাণে মেরে ফেলার হুমকি দিতে থাকে। পরবর্তীতে ভিকটিমের বড় ভাই নাঈম সুনামগঞ্জ হতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় হাজির হয়ে এই সংক্রান্তে একটি সাধারণ ডায়রী করেন।

পরবর্তীতে ভিকটিমের বড় ভাই নাঈম অপহৃত ভিকটিমকে উদ্ধারসহ আইনগত সহায়তা প্রাপ্তির জন্য র‍্যাবের কাছে আবেদনসহ সিদ্ধিরগঞ্জ থানার দায়েরকৃত জিডির কপি প্রদান করেন। এরই প্রেক্ষিতে ২০ অক্টোবর রাতে র‍্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার আনন্দনগর বাইতুন নুর জামে মসজিদ এলাকা হতে বর্ণিত ভিকটিম ও আসামিদের অবস্থান সনাক্ত পূর্বক অপহরণ চক্রের মূলহোতা ইউনুস আলীসহ উপরে উল্লেখিত অপহরণ চক্রের ০৫ জন সদস্যদেরকে গ্রেপ্তার করেন ও তাদের হেফাজত হতে অপহৃত ভিকটিম মোঃ রাহিমকে উদ্ধার করেন। 

রাহিমকে উদ্ধারের পর ভিকটিমের বড় ভাই নাঈম বন্দর থানায় হাজির হয়ে নিজে বাদী হয়ে এই সংক্রান্তে একটি নিয়মিত মামলা দায়ের করেন।