মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা ৫৪ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:৪১, ২২ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা ৫৪ হাজার

বাজারে অভিযান

নারায়ণগঞ্জে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান চালিয়েছে বিশেষ টাস্কফোর্স। এসময় দশটি প্রতিষ্ঠানকে ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (২২ অক্টোবর) নারায়ণগঞ্জের সদর, বন্দর ও সোনারগাঁ উপজেলার বিভিন্ন বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা কাঁচাবাজারে মূল্য তালিকা প্রদর্শন না করে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় করা ও ক্রয় ভাউচার সংরক্ষণ না করার দায়ে আক্তার ষ্টোরকে ৫ হাজার টাকা ও সাজু ষ্টোরকে ৪ হাজার টাকা এবং কাঁচপুর কাঁচাবাজারে একই অপরাধে ভাই ভাই এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা  ও ফয়সাল ষ্টোরকে ২ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়েছে। 

এছাড়াও বন্দর উপজেলার মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় পরিচালিত অভিযানে বাসি গ্রিল বিক্রয় ও সংরক্ষণের দায়ে এবং অস্বাস্থ্যকর উপায়ে ফ্রিজে খাবার সংরক্ষণের দায়ে ভোজন বিলাস রেষ্টুরেন্টকে ৩০ হাজাএ টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়েছে । 

এছাড়াও নারায়ণগঞ্জ সদর উপজেলার ভুইঘর বাজারে কাচা বাজারে মুল্য তালিকা প্রদর্শন না করে অধিক মূল্যে পণ্য বিক্রয় করার মাধ্যমে সবজি ও মাংসের বাজারকে অস্থিতিশীল করার দায়ে  তিন ভাই ষ্টোরকে ৩ হাজার টাকা, শরীয়তপুর ষ্টোরকে ২ হাজার টাকা, আশিক ষ্টোরকে ২ হাজার টাকা, শাহ আলম ষ্টোরকে ২ হাজার টাকা এবং বিসমিল্লাহ খাসির মাংস দোকানকে ২ হাজার টাকাসহ সর্বমোট ১০ টি প্রতিষ্ঠানকে ৫৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। 

এসময় অভিযানে উপস্থিত ছিলেন বিশেষ টাস্ক ফোর্স কমিটির সদস্য সচিব ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মোঃ সেলিমুজ্জামান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার প্রতিনিধি ডা. মিতা চক্রবর্তী, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা প্রতিনিধি মোঃ ছালাউদ্দিন ভূইয়া এবং জেলা পুলিশ লাইনের একটি টিম।