মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

গাজী টায়ার কারখানায় আবারো লুটপাট ও আগুন দিয়েছে দুর্বৃত্তরা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:১৪, ৬ সেপ্টেম্বর ২০২৪

গাজী টায়ার কারখানায় আবারো লুটপাট ও আগুন দিয়েছে দুর্বৃত্তরা

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার কারখানায় আবারো লুটপাট করে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় কারখানার বিভিন্ন মেশিনের যন্ত্রাংশ ও লোহার টুকরা লুট করে নিয়ে যেতে দেখা যায়। এ নিয়ে তিন দফা লুটপাট ও আগুনের ঘটনা ঘটেছে এ কারখানায়।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকালে ৪০-৫০ জন দুর্বৃত্ত গাজী টায়ার কারখানায় প্রবেশ করে লোহার যন্ত্রাংশ লুট করতে থাকে। তখন এদেরই একটি অংশ গাজীটা আর কারখানার ভিতরে ওয়েস্টেজ সেকশনে আগুন লাগিয়ে দেয়। মুহূর্তেই দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। 

এর আগে, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের পর প্রথম দফা লুটপাট ও আগুন লাগানো হয় এই কারখানায়। এরপর ২৫ আগস্ট সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তারের পর দ্বিতীয় দফা লুটপাটের পর আগুন দেয়। এরপর আজ তৃতীয় দফা লুটপাটের পর আগুন দেয়ার ঘটনা ঘটে।

রুপসী এলাকার বাসিন্দা খোরশেদ আলম বলেন, আমার বাসা থেকে আগুনের ধোঁয়া দেখে দৌড়ে আসি। এসে দেখি ৪০ থেকে ৫০ জনের মতো লোক লোহার জিনিসপত্র নিয়ে যাচ্ছে। এখানকার সিকিউরিটি ও আমরা এলাকাবাসী কয়েকজনকে ধরে বেঁধে রেখেছি। 

সিকিউরিটি হাফিজুর রহমান বলেন, সাড়ে চারটার দিকে কারখানার পূর্ব পাশের কাঁটা তার ভেঙে বেশ কিছু লোক মিক্সিং ভবনে ঢুকে লোহার বিভিন্ন জিনিস নিয়ে যায়। কিছুদিন আগেও এই ভবনে আগুন লেগে কত মানুষ মারা গেল। কিন্তু এরপরও তাদের ভিতরে ভয় নাই। আবারো এই কারখানায় লুটপাট করতে ঢুকে পড়লো। আমরা কয়েকজনকে ধরেছি। 

গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০টায় রূপগঞ্জের গাজী টায়ারের এ কারখানায় আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে দীর্ঘ ২১ ঘণ্টা ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনায় অনেক মানুষ নিখোঁজ ছিল। ভবনটির ৫ ও ৬ তলা ধসে পড়ায় সেখানে আর উদ্ধার কার্যক্রম চালাতে পারেনি ফায়ার সার্ভিস।