বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে স্টেট ইউনিভার্সিটিতে হামলা-সংঘর্ষের ঘটনায় পরীক্ষা ও ক্লাস বন্ধ থাকায় বিপাকে শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৪১, ১৫ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে স্টেট ইউনিভার্সিটিতে হামলা-সংঘর্ষের ঘটনায় পরীক্ষা ও ক্লাস বন্ধ থাকায় বিপাকে শিক্ষার্থীরা

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের দুই গ্রুপের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় পরীক্ষা ও ক্লাস বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা। সংঘর্ষের তদন্তের জন্য ইতোমধ্যে কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ইউনিভার্সিটির মার্কেটিং ও জনসংযোগ বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মো. ওমর ফারুক তারেক।

 এর আগে, গত শনিবার রূপগঞ্জ উপজেলার কাঞ্চন ব্রীজ এলাকায় স্টেট ইউনিভার্সিটির ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে মামুন ও রাফি দুজনের অবস্থা সংকটাপন্ন হওয়ায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

শিক্ষার্থীরা জানান, গত শনিবার দিনব্যাপী স্টেট ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের দফায় দফায় হামলা সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের অন্তত ৩০ জন আহত হন। এ সংঘর্ষের ঘটনার কারণে বিশ^বিদ্যালয়টির সকল ক্লাস ও বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীদের পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। পরীক্ষা ও ক্লাস বন্ধ থাকায় বিপাকে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। 
কথা হয় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে তারা বলেন, বিশ^বিদ্যালয়ের ক্যাম্পাসে ঝামেলা হয়েছে। তাই পরীক্ষা ও ক্লাস বন্ধ রাখা হয়েছে। সংঘর্ষের ঘটনায় পুরো ক্যাম্পাসে আতঙ্ক বিরাজ করছে। ক্লাস বন্ধ থাকায় আমরা পড়াশুনায় পিছিয়ে যাচ্ছি। আর ক্যাম্পাসে যারা ঝামেলা করেছে তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হউক। যাতে করে আর কেউ ক্যাম্পাসে ঝামেলা করতে না পারে। 

স্টেট ইউনিভার্সিটির মার্কেটিং ও জনসংযোগ বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মো. ওমর ফারুক তারেক বলেন, আগে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তবে শনিবারের ঘটনার পর কমিটিতে আরও চারজনকে যুক্ত করা হয়েছে এবং দুইদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত চলাকালে বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান বলেন, তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। যারা দোষী, তারা অবশ্যই শাস্তি পাবে। আপাতত ক্লাস বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতির উন্নতির ওপর নির্ভর করে ক্লাস পুনরায় শুরু করা হবে। আহত শিক্ষার্থীদের চিকিৎসার খরচ বহন করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।