বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে কাঁচামাল আড়ৎ ব্যবসায়ীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:০৭, ১৭ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে কাঁচামাল আড়ৎ ব্যবসায়ীদের মানববন্ধন

ফাইল ছবি

ব্যবসায়ীদের প্রাণনাশের হুমকি ও চাঁদাবাজির অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ক্যাসোনো মামলার আসামী এবং জাপান বাংলাদেশ গ্রুপের চেয়ারম্যান সেলিম প্রধানের বিচার চেয়ে ”বিসমিল্লাহ” কাঁচামাল আড়ৎ ব্যবসায়ীরা মানববন্ধন কর্মসুচী পালন করেছেন। গত সোমবার দুপুরে উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন কর্মসুচী পালন করেন ব্যবসায়ীরা। এসময় ব্যবসায়ীরা উপজেলা নির্বাহী অফিসারের বরাবর একটি স্বারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বক্তব্যে রাখেন, বিসমিল্লাহ আড়তের মালিক মজিবুর রহমান, আড়তের ব্যবসায়ী সমিতির সভাপতি সাব্বির আহাম্মেদ, পরিচালক আইয়ুব আলী, আড়ৎদার বাদশা মিয়া, জীবন বাবু প্রমুখ।

এসময় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর ক্যাসিনো ও মানি লন্ডারিং মামলার সাজাপ্রাপ্ত আসামী সেলিম প্রধানের কাছ থেকে বিসমিল্লাহ আড়তের নামে ১৬ বিঘা জমি ভাড়া নেন ব্যবসায়ী মজিবুর রহমান। বিঘায় ৫০ হাজার টাকা  প্রতিমাসে জমির ভাড়া দিয়ে আসছেন ৮ লাখ টাকা। এছাড়া বায়নাসহ ডোবা ও নিচু এসব জমি ভরাট করে সাড়ে ৩’শ দোকান নির্মাণ করতে ব্যয় হয়েছে প্রায় সাড়ে ১০ কোটি টাকা। সেলিম প্রধান জেল থেকে ছাড়া পেয়ে প্রভাব খাটিয়ে আড়তের ব্যবসায়ীদের হুমকি-ধামকি ও জোরপুর্বক প্রায় দুই কোটি টাকা হাতিয়ে নেয় এবং তার গুন্ডা বাহিনী দিয়ে আড়ত দখলের চেষ্টা করে ব্যর্থ হয়।  

পরে আড়ৎদার ব্যবসায়ী মজিবুর রহমানকে মিথ্যা মামলা দিয়ে বাহিরে রেখে ”বিসমিল্লাহ আড়ৎ” নাম পরিবর্তন করে ”জাপান বাংলাদেশ আড়ৎ” নাম দিয়ে আড়ৎটি নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। এখন আড়তের প্রতি ব্যবসায়ীর কাছ থেকে ৫ লাখ টাকা করে চাঁদা চাচ্ছে। দাবিকৃত চাঁদার টাকা না দিলে আড়ৎ ব্যবসায়ীদের উচ্ছেদ এবং প্রাণনাশের করার হুমকি দিচ্ছে। সেলিম প্রধানের দৃষ্টান্তমুলক শাস্তি ও হাতিয়ে নেওয়া টাকা ফেরতের দাবি জানান ব্যবসায়ীরা।