বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জমি দখল করে সীমানা প্রাচীর ও দোকান নির্মাণের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:০৮, ১৭ সেপ্টেম্বর ২০২৪

রূপগঞ্জে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জমি দখল করে সীমানা প্রাচীর ও দোকান নির্মাণের অভিযোগ

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমাণ্য করে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে এক নিরীহ পরিবারের জমি জোরপুর্বক জবরদখল করে সীমানা প্রাচীর ও দোকানপাট নির্মাণ করার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ বিষয়ে বার বার উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগীতা চেয়েও পাননি নিরীহ পরিবারটি। এ সুযোগে প্রভাবশালীরা সন্ত্রাসীদের দাড় করিয়ে জমি দখল ও সীমানা প্রাচীর ও দোকানপাট নির্মাণ করেন বলে অভিযোগ ভুক্তভোগীদের। উপজেলার ভুলতা ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকায় ঘটে এ ঘটনা।

মর্তুজাবাদ মধ্যেপাড়া এলাকার সালাউদ্দিনের স্ত্রী রুমা আক্তার অভিযোগ করে জানান, ভুলতা মৌজার এসএ ৮২৪ ও আরএস ১৫৭২ নং দাগের ৩৮ শতাংশ জমি হতে তিনি ৯ শতাংশ জমির ক্রয় সুত্রে মালিক হয়ে ভোগদখলে আছেন। আর তাদের ক্রয়কৃত জমির মালিক দাবি করছে প্রতিপক্ষ একই এলাকার আক্কাস আলীর ছেলে জহিরুল ইসলাম। জমিটি নিয়ে নারায়ণগঞ্জ আদালতে মোকদ্দমা নং ৩১৪/২০২২ মামলা চলমান রয়েছে। এছাড়া আদালত ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারী অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা আদেশ দেন এবং ওই আদেশ বহাল রয়েছে। গত ৫ আগষ্ট স্বৈরাচারী আওয়ামীলীগ সরকার পতনের পর একদল সন্ত্রাসী ভাড়ায় এনে সশস্ত্র অবস্থায় দাড় করিয়ে প্রথমে বালু ভরাট শুরু করে। পরে আরসিসি পিলার করে সীমানা প্রাচীর ও দোকানপাট নির্মাণ  করে জহিরুল ইসলাম ও তার ছেলে মাযাহারুল ইসলাম ইমন। এ ব্যপারে জবরদখল কার্যক্রম শুরু থেকে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের কাছে গিয়ে বার বার লিখিত ভাবে অভিযোগ জানালেও কোন কাজ হয়নি। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে দখল কার্যক্রম এখনও অব্যাহত রেখেছে। দখলে বাঁধা দেয়া রুমা আক্তার ও তার স্বামী সালাউদ্দিনসহ পরিবারের সদস্যদের দখল করতে আসা সন্ত্রাসীরা হত্যার হুমকি দেয়। তারা অসহায় ও নিরীহ বিধায় অভিযোগ করেও কোন ফলাফল পাননি বলেও অভিযোগ করেন রুমা আক্তার।

এ ব্যপারে অভিযুক্ত জহিরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার পৈত্রিক জমিতে দোকানপাট ও বাড়ি নির্মাণের লক্ষ্যে কাজ চালাচ্ছি কারো ক্রয়কৃত জমিতে নয়। রুমা প্রভাব খাটিয়ে আমাদের নানা ভাবে হয়রানি করছে। এছাড়া আমার বিরুদ্ধে অন্যান্য অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সিমন সরকার বলেন, জমি দখলের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর একটি অভিযোগ দেন রুমা আক্তার। ওই অভিযোগের ভিত্তিত্বে ভুলতা ইউনিয়ন ভুমি সহকারীকে পাঠিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়।