রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ছাত্রদল নেতাকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থী ছোট ভাইকে গ্রেপ্তার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১১, ২৭ জুলাই ২০২৪

ছাত্রদল নেতাকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থী ছোট ভাইকে গ্রেপ্তার

পরীক্ষার্থী

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছাত্রদল নেতাকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থী ছোট ভাইকে গ্রেপ্তারের অভিযোগ উঠেছে। গত সোমবার দিবাগত মধ্যরাতে আটিগ্রাম এলাকার নিজ বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশ। পরদিন মঙ্গলবার কোনো মামলা না দিয়ে ৫৪ ধারায় তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এদিকে, ১ আগস্ট পর্যন্ত পরীক্ষা স্থগিত থাকলেও পরে তা শুরু হলে রায়হান তাতে অংশ নিতে পারবে কি না তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে পরিবার।

গ্রেপ্তার হওয়া পরীক্ষার্থীর নাম আবু রায়হান। সে রাজধানীর তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তার বড় ভাই একে হীরা সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি।

রায়হানের অন্য ভাই সাগর বলেন, ‘আমার বড় ভাই দীর্ঘদিন ধরে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। ২২ জুলাই দিবাগত মধ্যরাতে সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশ আমার বড় ভাইকে গ্রেপ্তার করতে আসে। বাসায় বড় ভাইকে না পেয়ে ছোট ভাই রায়হানকে গ্রেপ্তার করে।’

সাগর আরও বলেন, ‘আমরা তখন তাদের (পুলিশ) অনেকবার বলেছিলাম, আমার ছোট ভাই কোনো রাজনীতির সঙ্গে যুক্ত না। ও এবার এইচএসসি পরীক্ষা দেবে। তখন পুলিশ বলে, ‘প্রমাণস্বরূপ পরীক্ষার প্রবেশপত্র থানায় নিয়ে আসবেন। তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে। পরদিন সকালে প্রবেশপত্র নিয়ে থানায় গেলে আমাদের থানায় ঢুকতে দেওয়া হয়নি। পরে কোনো মামলা না দিয়ে ৫৪ ধারায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়ে দেয়।’

সাগর আশঙ্কা প্রকাশ করে বলেন, ২৪ জুলাই আদালতে রায়হানের জামিনের জন্য আবেদন করা হলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আগামী পরীক্ষার আগে জামিন না পেলে তার জীবনটা নষ্ট হয়ে যাবে।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নাশকতার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করা হচ্ছে। নিরীহ কোনো ব্যক্তিকে হয়রানি করার সুযোগ নেই।