মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জের ইজিবাইক আটক করায় সিদ্ধিরগঞ্জে অটো চালকদের বিক্ষোভ 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:৫৭, ২১ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জের ইজিবাইক আটক করায় সিদ্ধিরগঞ্জে অটো চালকদের বিক্ষোভ 

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় অনুমোদনহীন ব্যাটারি চালিত ইজিবাইকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করায় সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ করেছেন অটোরিকশা চালকরা। 

সোমবার বিকেলে সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ী অংশে বিক্ষোভে নামেন তারা।

জানা গেছে, সড়কে দাপিয়ে বেড়ানো অনিয়ন্ত্রিত অটোরিকশাকে নিয়ন্ত্রণে আনতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃক লাইসেন্স নবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। এ উদ্যোগের পর যেসব নিবন্ধনহীন অটোরিকশা সড়কে চলাচল করছে সেইসব অটোর বিরুদ্ধে আজ অভিযান পরিচালনা করছে সিটি করপোরেশন। আটককৃত গাড়িকে জরিমানাও করা হচ্ছে। 

এদিকে সিটি করপোরেশন অটোরিকশা আটকে অর্থ দাবি করছে বলে অভিযোগ তুলে শিমরাইল আদমজী-চাষাঢ়া সড়কের চৌধুরীবাড়ী বাসস্ট্যান্ড সড়ক বন্ধ করে আন্দোলন করেছে চালকরা। আর এই আন্দোলনের ফলে যানচলাচলে বিঘ্ন ঘটে। ভোগান্তিতে পড়েছে যাতায়াতকারী যাত্রীরা।

আন্দোলনরত ইজিবাইক চালকদের অভিযোগ, তাদের ৪ সহকর্মীর ব্যাটারিচালিত ইজিবাইক আটক করা হয়েছে। শুধু আটকই নয় তাদের থেকে ৪টি অটোর জরিমানাবাবদ ২০ হাজার টাকা দাবি করছে সিটি করপোরেশন। আর এর জন্যই তারা বিক্ষোভে নেমেছেন। তাদের দাবি, অবিলম্বে আটককৃত গাড়ি ছেড়ে দিয়ে পূর্বের মতোই তাদের সড়কে চলাচল করতে দেওয়া লাগবে। অন্যথায় তারা আগামীকাল চাষাঢ়ায় বিক্ষোভে নামবেন। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর  পরিকল্পনাবিদ মো: মইনূল ইসলাম বলেছেন, সিদ্ধিরগঞ্জে আন্দোলন করছে এই বিষয়টি আমার জানা নেই। আপনারা নাকি ইজিবাইক আটক করে অর্থ আদায় করছেন এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, অতিরিক্ত অটোরিকশার ফলে সড়ক যানজটের সৃষ্টি হয়। তাই আমাদের জেলা প্রশাসনক স্যারের নির্দেশনায় সিটি করপোরেশন কর্তৃক লাইসেন্স দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। যারা লাইসেন্স না নিয়ে সড়কে অটো নিয়ে বের হচ্ছে তাদের আটক করে জরিমানা করা হচ্ছে।  

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন ঢাকা টাইমস বলেন, আন্দোলনরত ইজিবাইক চালকরা জানাচ্ছিল তাদের নাকি চাষাঢ়ায় যেতে দেওয়া হচ্ছে না। আবার এটাই বলছে যে কে যেনো সিটি করপোরেশনের লাইসেন্স দিবে এমন কথা বলে টাকা দাবি করছে। মূলত এটার কোনো সত্যতা পাওয়া যাচ্ছে না।