বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত, আহত-৯ বাড়িঘর ভাঙচুর অগ্নিসংযোগ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:২৯, ২৯ আগস্ট ২০২৪

সোনারগাঁয়ে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত, আহত-৯ বাড়িঘর ভাঙচুর অগ্নিসংযোগ

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে শাওন(২৪) নামের এক যুবক নিহত হয়েছে। এসময় দু’পক্ষের আরো ৯ জন আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জামপুর ইউনিয়নের মহজমপুর উত্তর কাজিপাড়া (যোগীপাড়া) এলাকায় এ ঘটনা ঘটে। নিহত যুবকের লাশ সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত শাওন ওই এলাকার আলী আজগর ওরফে বান্নার ছেলে। শাওনের মৃত্যুর খবরে আত্মসী স্বজনরা বিক্ষুদ্ধ হয়ে প্রতিপক্ষের বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। সংঘর্ষের ঘটনায় গহন আলী বাদি হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন।  তবে শাওন নিহতের ঘটনায় তাদের পরিবারের পক্ষে কেউ অভিযোগ দায়ের করেনি। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর উত্তর কাজিপাড়া (যোগীপাড়া) এলাকায় দীর্ঘদিন ধরে বিএনপি নেতা ইসরাফিলের সাথে একই এলাকায় আওয়ামীলীগ নেতা মোতালেব মিয়ার সাথে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে গতকাল বৃহস্পতিবার দুপুরে তাদের মধ্যে তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন রাম দা, লোহার রড, চাপাতি ও লাঠিসোটা নিয়ে একে অপরের ওপর ঝাপিয়ে পড়ে এতে ইসরাফিল পক্ষের ইসরাফিল, রাব্বী, মো. রিপন, মো. হাসান ও মোতালেব পক্ষের শাওন, সালেহা বেগম, খুকি আক্তার, জয়নাল আবেদীনসহ ৯ জন আহত হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে শাওনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। পরে বিক্ষুদ্ধ হয়ে নিহত শাওনের স্বজনরা একত্রিত হয়ে ইসরাফিল, গহন আলীসহ তিনটি বাড়িতে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। 

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে আলী আজগর ওরফে বান্নার পরিবার এলাকায় মাদক ব্যবসা থেকে শুরু করে বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত। এ পরিবারের সঙ্গে কেউ যোগাযোগ করতে চায় না। তাদের পরিবারের ৫ সদস্য পুলিশের তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী। এ পরিবারের সদস্যরা একাধিকবার গ্রেপ্তার হয়ে জেল হাজতে ছিল। 

নিহত শাওনের ভাই মোতালেব মিয়া জানান, শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে ইসরাফিলের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে শাওনের বাড়িতে হামলা করে। এসময় শাওন ও তার পরিবারের লোকেরা বাঁধা দিলে সন্ত্রাসীরা শাওনসহ ৪জনকে কুপিয়ে আহত করে। হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

সংঘর্ষের ঘটনায় থানায় দায়ের করা অভিযোগের দাবি গহন আলী জানান, জামপুরের মাদকের ডিলার আলী আজগর ওরফে বান্না। তার ছেলেরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। এ বিষয়টি এলাকার লোকজন বাধা দেয়। তাছাড়া তাদের সঙ্গে আমাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। বিরোধে আমাদের লোকজনকে কুপিয়ে আহত করে। আহতরা সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

তালতলা ফাঁড়ি পুলিশের ইনচার্জ পরিদর্শক মো. সাইফুল  ইসলাম বলেন, সংঘর্ষে শাওন নামে এক যুবক নিহত হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।