মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

স্বৈরাচারী সরকার বছরের পর বছর জুলুম নির্যাতন করেছে :  ওমর ফারুক

আব্দুল ওয়াহিদ 

প্রকাশিত: ২৩:৪৫, ৬ সেপ্টেম্বর ২০২৪

স্বৈরাচারী সরকার বছরের পর বছর জুলুম নির্যাতন করেছে :  ওমর ফারুক

ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক বলেছেন, বিগত স্বৈরাচারী সরকার বছরের পর বছর ধরে বাংলাদেশের শ্রমিকদেরকে জুলুম নির্যাতন করে এসেছে, প্রতিবছর বেতন-বোনাসের জন্য শ্রমিকরা  আন্দোলন করেছে। গাজীপুরের শ্রমিকদেরকে নির্বিচারে হত্যা করেছে কেবলমাত্র তারা তাদের অধিকার চেয়েছিল বলে। এ সময় তিনি সন্ত্রাসী এবং গডফাদারদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন।  

শুক্রবার সকালে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় চাষাঢ়া শহীদ মিনারে ইসলামিক শ্রমিক আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার উদ্যোগে ছাত্র জনতা আন্দোলনে আহত নিহত এবং দেশে বন্যার্তদের নিহতদের স্মরণে কোরআন তেলাওয়াত ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।   

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ শহর ইসলামিক শ্রমিক আন্দোলনের সভাপতি মোঃ মোস্তফা তালুকদার। সেখানে ছাত্র জনতার গণঅভ্যুত্থানে ও দুর্যোগপূর্ণ বন্যা কবলিত এলাকায় নিহত ও শাহাদাত বরণকারী সকল শহীদদের স্মরণে এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করা হয়। 

দোয়া অনুষ্ঠানের প্রধান বক্তা নারায়ণগঞ্জ জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেন, বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে বলেন ৫৩ বছর ধরে স্বাধীন হওয়ার পরেও বাংলার তরুণ বৃদ্ধ ছাত্র জনতা কেউ সেই স্বাধীনতা ভোগ করতে  পারে নাই। বিভিন্ন সময়ে বিভিন্ন স্বৈরাচারী শক্তি আমাদের স্বাধীনতাকে জবরদখল করে এবং নিজেদের আখের গোছায় এনং জনগণের উপর স্টিম রোলার চালায় যার ফলশ্রুতিতে জনগণ শান্তির মুখ দেখতে পারেনি। এই ধারাবাহিকতায় ২০১৮ সালের কোটাবিরোধী আন্দোলন হয়। সেই সময়ে আওয়ামী স্বৈরাচারী সরকার ছাত্রদেরকে কোটা বিলুপ্তির মিথ্যা প্রতিশ্রুতিদেয় কিন্তু ২০২৪ সালে ৫ই জানুয়ারি জালেম আওয়ামী সরকার একটি সাজানো নির্বাচনের মাধ্যমে দেশের হাজার হাজার কোটি টাকা খরচ করে ক্ষমতা দখল করে। 

ছাত্র আন্দোলনের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলার জুলাই মাসে ছাত্র জনতা মা বোনেরা যুবকরা সকলে ঝাঁপিয়ে পড়ে যার ফলশ্রুতিতে স্বৈরাচারী শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যায়। বাংলার মানুষ স্বাধীনচেতা। আওয়ামী সরকার যেভাবে প্রশাসনের বন্দুকের নল এর উপর ভর করে ১৫ বছর কাটিয়ে দিয়েছিল তারা মনে করেছিল যেনতেন ভাবে মানুষকে শাসন এবং শোষণ করবে কিন্তু বাংলার ছাত্র জনতা তা মেনে নেয়নি। 

মুফতি মাসুম বিল্লাহ বলেন, আগস্ট এর গণঅভ্যুত্থান বর্তমান অন্তবর্তীকালীন সরকার এবং প্রশাসনের যত কর্মকর্তা এবং রাষ্ট্রযন্ত্রের সাথে সম্পর্কিত যত প্রতিষ্ঠান আছেন সবার জন্য শিক্ষণীয়। যে যারাই জুলুম নির্যাতন করে তাদের পরিণতি এরকমই হয়। 

সম্প্রতি চলমান কিছু সন্ত্রাসী কার্যকলাপ প্রসঙ্গে তিনি বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে দ্বিতীয়বার স্বাধীনতা অর্জনের পরে কিছু নব্য স্বৈরাচার আবার সেই দখলবাজি টেন্ডারবাজি শুরু করে দিয়েছে। 

তিনি এসব দুষ্কৃতিকারীদের উদ্দেশ্যে হুশিয়ারি দিয়ে বলেন, আপনারা যদি এভাবেই চালিয়ে যেতে থাকেন আপনাদেরকেও একই পরিণতি বরণ করতে হবে। যদি কেউ নব্য জালেম হয়ে উঠেন তাহলে সবাইকে ঐক্যবদ্ধভাবে নব্য স্বৈরাচারদের মোকাবেলা করতে হবে।