বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

মাজার ভাঙচুর কারীদের আইনের আওতায় আনতে হবে : মাসুম বিল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৫১, ১২ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২২:৫১, ১২ সেপ্টেম্বর ২০২৪

মাজার ভাঙচুর কারীদের আইনের আওতায় আনতে হবে : মাসুম বিল্লাহ

ফাইল ছবি

মাজার ভাঙচুরকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি মুফতি মাসুম বিল্লাহ। 

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর বিকালে নারায়ণগঞ্জ  জেলা প্রশাসক  সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে রাজনৈতিক নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় উপস্থিত হয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ এ দাবি তোলেন। 

এসময় তিনি নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে অবগত করে আরও বলেন,  মাজার ভাংচুরের সাথে আমাদের কোন সম্পৃক্ততা নেই। তবে বেশিরভাগ মাজারে অসামাজিক কার্যকলাপ, মাদক ও গাঁজার প্রকাশ্য সেবন, গান-বাজনার আসর, শিরকী কার্যকলাপ হয় সেটা ইসলামী শরিয়াহ সমর্থন করে না এবং কোন ধর্মপ্রাণ মুসলমান মেনে নিতে পারে না। তবে ইসলাম শান্তি ও শৃঙ্খলায় বিশ্বাসী। আইন হাতে নেয়া উচিত নয়। তিনি বলেন,  মাজারে সংঘটিত অনৈতিক কাজের ব্যাপারে প্রশাসনের সহযোগিতা নিয়ে বন্ধ করাই সমীচীন। তবে আমাদের বিশ্বাস, বিগত দিনে যে কুচক্রী মহল দেশের অর্জিত স্বাধীনতাকে বিনষ্ট করার জন্য অশান্ত পরিবেশ সৃষ্টি করেছিল তাদের সহযোগীরাও এমন ঘটনা ঘটাতে পারে । এ বিষয়ে তিনি সুস্পষ্ট তদন্তের দাবি করেন এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

তিনি শহরে চলমান যানজট সমস্যা প্রসঙ্গে বলেন, যানযটের নিরসনে প্রশাসনের সাথে আমরা সহযোগিতার আশ্বাস দিচ্ছি। আসন্ন হিন্দু ধর্মীয় উৎসব দুর্গাপূজা বিষয়ে মুফতি মাসুম বিল্লাহ বলেন, সামনে দুর্গা পুজার সময় যাতে কোন দুষ্কৃতিকারী অরাজকতা সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। প্রসঙ্গত সম্প্রতি চলমান পরিস্থিতি নিয়ে ডিসি কার্যালয়ে ইসলামী আন্দোলনসহ রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক ও নারায়ণগঞ্জ নবনিযুক্ত  পুলিশ সুপার প্রত্যুষ কুমার উপস্থিত ছিলেন। ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের  সেক্রেটারি মুহা. সুলতান মাহমুদ, প্রচার ও দাওয়া সম্পাদক বিলাল খান, অর্থ সম্পাদক মুহা. ইসমাইল সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।