বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

গণহত্যা চালিয়ে স্বৈরাচারী সরকার রাজনীতি করার অধিকার হারিয়েছে: সিরাজুল মামুন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৯:৫৭, ১৪ সেপ্টেম্বর ২০২৪

গণহত্যা চালিয়ে স্বৈরাচারী সরকার রাজনীতি করার অধিকার হারিয়েছে: সিরাজুল মামুন

ফাইল ছবি

জুলাই গণহত্যা চালিয়ে স্বৈরাচারী আওয়ামী ফ্যাসিস্ট সরকার বাংলাদেশে  রাজনীতি করার অধিকার হারিয়েছে বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এবিএম সিরাজুল মামুন। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) জুমার নামাজের পর শহরের ডিআইটি মসজিদের সামনে এক গণসমাবেশে 
একথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আমরা অর্ন্তবর্তীকালীন সরকারের কাছে জোর দাবি জানাই অবিলম্বে বিগত ১৫ বছরের সকল গুম, খুন, দুর্নীতি ও অর্থপাচারের বিচার শুরু করুন। ফ্যাসিস্ট আওয়ামীলীগ ও তার দোসরদের আইনের কাঠগড়ায় দাঁড় করান। যারা মানুষ খুন করেছে, যারা খুনের হুকুমদাতা সকলকে আইনের আওতায় আনুন। এদের দৃষ্টান্তমূলক শাস্তি ছাত্র-জনতা দেখতে চায়। 

একই সাথে জুলাই বিপ্লবে আহতদের ব্যাপারে সিরাজুল মামুন বলেন, সকল আহতদের সবধরনের দায়িত্ব অন্তর্বর্তীকালীন সরকারকে নিতে হবে। শুধু গান কবিতা আর স্মরণসভা করলে হবে না। 

আইনজীবীদের উদ্দেশ্য করে তিনি বলেন, দয়া করে এই জালেম খুনি গণহত্যাকারীদের পক্ষ নিয়ে আদালতে দাঁড়াবেন না। 

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদিস মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেন, হাজারো ছাত্র জনতার রক্তের বিনিময়ে অর্জিত অভ্যুত্থানকে নস্যাৎ করে দেওয়ার জন্য পলাতক ফ্যাসিস্ট শেখ হাসিনা দিল্লীতে বসে একের পর এক ষড়যন্ত্র করছেন। কিন্তু তিনি ভুলে গেছেন, এবার ছাত্র-জনতাসহ খেলাফত মজলিসের নেতা কর্মীরা জেগে উঠেছে, তারা রক্ত দেওয়া শুরু করেছে, রাজপথ ছাড়ে নাই। ৫ তারিখেও রাজপথে ছিল, এখনো আছে। এই গণ-অভ্যুত্থানের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্রকে নস্যাৎ করে দেওয়ার মত সামর্থ তাদের রয়েছে ইনশাআল্লাহ। আমাদের আজকের অবস্থান ঐক্য ও সম্প্রীতির অবস্থান। আজকের এ সমাবেশ ষড়যন্ত্রের বিরুদ্ধে সমাবেশ।

গণ সমাবেশে ইসলামি যুব মজলিসের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মুফতি শেখ শাব্বির আহম্মেদের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা ও দারুল উলুম দেওভোগ মাদ্রাসার মুহতামিম মাওলানা আবু তাহের জিহাদী, নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান, নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক ইলিয়াস আহমেদ প্রমুখ।

সমাবেশ শেষে ডিআইটি চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে নারায়ণগঞ্জ শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাষাড়ায় শহীদ মিনার হয়ে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে দোয়া ও মোনাজাত পরিচালনার মাধ্যমে মিছিলটি সমাপ্তি হয়।