বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

জালেমের রক্তচক্ষুকে ভয় নয়, অন্যায়ের প্রতিবাদ করুন : মুফতি মাসুম বিল্লাহ 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৯:৫৮, ১৪ সেপ্টেম্বর ২০২৪

জালেমের রক্তচক্ষুকে ভয় নয়, অন্যায়ের প্রতিবাদ করুন : মুফতি মাসুম বিল্লাহ 

ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি জননেতা মুফতি মাসুম বিল্লাহ বলেছেন, জালেমের রক্তচক্ষুকে ভয় না করে যেখানে অন্যায় সেখানেই ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করতে হবে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি আলহাজ্ব আব্দুস সোবহান তালুকদার এর সভাপতিত্বে গণ সমাবেশ ২৪ অনুষ্ঠিত হয়। এতে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, গত জুলাই থেকে শুরু করে আগষ্টের ৫ তারিখ পর্যন্ত আওয়ামী ফ্যাসিষ্ট ও আওয়ামী পুলিশলীগ যে হত্যাযজ্ঞ  চালিয়েছে তা স্বাধীনতা যুদ্ধে পাক হানাদারকেও হার মানিয়েছে। যারা এই হত্যাযজ্ঞ  চালিয়েছে এবং যারা পিছন থেকে ইন্ধন দিয়েছে প্রতেকের বিচার বাংলার মাটিতে হবে। 

তিনি পররাষ্ট্র উপদেষ্টাকে উদ্যেশ্য করে বলেন, যারা দেশ ছেড়ে পালিয়েছে তাদের দেশে আনার উদ্যোগ গ্রহন করুন এবং যারা শহীদ হয়েছে তাদেরকে বীর শহীদ উপাধি দিন এবং যারা হাসপাতালে পঙ্গুত্ব জীবন জাপন  করতাছে তাদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহন করুন।

প্রধান অতিথি বাংলাদেশ ইসলামী আন্দোলনের যুগ্ন মহাসচিব আমিনুল ইসলাম তার বক্তব্যে বলেছেন, স্বাধীনতার ৫৩ বছরে এদেশে বারবার শুধু ক্ষমতার পালাবদল হয়েছে। কিন্তু নীতির পরিবর্তন হয় নাই। আর তাহলো মানব রচিত আইন ও শাসন ব্যবস্থা। আদর্শিক নীতি ও আদর্শ না থাকার ফলে শাসক গোষ্ঠী হয়েছে স্বৈরাচার ও দুর্নীতিবাজ। স্বাধীনতার স্বাদ থেকে জনগণ হয়েছে বঞ্চিত। আর জনগণকে স্বৈরাচার বিরোধী আন্দোলন করতে হয়েছে বারবার। সম্প্রতি জুলাই বিপ্লবও হয়েছে শতাব্দীর শ্রেষ্ঠ স্বৈরাচারের বিরুদ্ধে। শত শত ছাত্র-জনতার জীবন উৎসর্গ এবং পঙ্গুত্ব বরণ করার মাধ্যমে সফল হয়েছে এ আন্দোলন। বিদায় হয়েছে রক্তচোষা মানবতা বিরোধী ফ্যাসিষ্ট আওয়ামী সরকার।  

তিনি আরো বলেন, আলহামদুলিল্লাহ, আল্লাহ তায়ালা আমাদেরকে জুলাই বিপ্লবের মাধ্যমে স্বাধীনতার স্বাদ নেওয়ার পথকে সুগম করেছেন। এই সুযোগকে কাজে লাগাতে না পারলে জাতি হিসেবে আমাদেরকে চরম খেসারত দিতে হবে। ভবিষ্যতেও স্বৈরাচারী শাসকের আগমন হবে। দুর্নীতি-দুঃশাসন শুরু হবে, দেশ অকার্যকর হবে, জনগণের জানমালের নিরাপত্তায় বিঘ্নতা সৃষ্টি হবে, আমরা এমনটি হতে দিতে পারি না। এই বিপ্লবকে অবশ্যই কাজে লাগাতে হবে ইসলামী সমাজভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে। 

গন সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার সংগ্রামী সেক্রেটারি মুহাম্মাদ সুলতান মাহমুদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা শামসুল আলম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার সংগ্রামী সভাপতি মুফতি হাবিবুল্লাহ হাবিব, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি মুহাম্মাদ ওমর ফারুক, দ্বীনি সংগঠন নারায়ণগঞ্জ সদর থানার শেখ মুহাম্মাদ হাবিবুল্লাহ হাবিব প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ শহর শাখার সহ-সভাপতি মুহাম্মাদ আবু হানিফ, সহ-সভাপতি মুফতি মুহাম্মাদ সাইফুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মাদ মজিবুর রহমান, এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মাদ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ আমির হুসাইন, প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক এইচ.এম.মিরাজুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আহমাদ কবির, দফতর সম্পাদক মুহাম্মাদ জাহাঙ্গীর ফিরোজ, অর্থ কল্যাণ ও প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ আল মামুন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মাদ মোস্তফা সরকার, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক আব্দুল মতিন হাবিবি, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক মুহাম্মাদ জসিম উদ্দিন।