বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নেতা নয় কর্মী হয়ে বাঁচতে যারা তাদেরই একজন মোঃ আশ্রাফুল ইসলাম নিরব 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:০০, ১৫ সেপ্টেম্বর ২০২৪

নেতা নয় কর্মী হয়ে বাঁচতে যারা তাদেরই একজন মোঃ আশ্রাফুল ইসলাম নিরব 

ফাইল ছবি

২০১৭ সালে প্রথম নগরীর নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও প্রয়াত নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম আহবয়ক এবং কৃষক দলের সাধারন সম্পাদক রশিদুর রহমান রুশুর ডাকে বিএনপির মিছিলে রাজপথে যোগদেন মোঃ আশ্রাফুল ইসলাম নিরব। সেই থেকে শুরু নিরবের রাজিনীতির জীবন। এরপর থেকে বিএনপির বিভিন্ন সভা সমাবেশে শত শত লোক নিয়ে জড়ো হতেন নিরব। 

নারায়ণগঞ্জ মহানগরের বিএনপি নেতা মাকছুদুল আলম খন্দকার খোরশেদের সভা সমাবেশে প্রায় সময় সামনের সাড়িতে দেখা যেতো নিরবকে। ঐসময় অনেকেই হামলা,মামলার ভয়ে বিএনপির মিছিলে যেতে ভয় পেতো। ঠিক তখনই অকুতভয় নিরব নিজের জীবনের মায়া ,পরিবার- স্বজনের কথা না ভেবে লড়াকু এক সৈনিকের মতো প্রতিনিয়ত তার সহ- যোদ্ধাদের সাথে রাজপথে থেকে লড়াই সংগ্রাম করে গেছেন। 

২০১৮ সাল থেকেই নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাথে জড়িত থাকলেও ছিলোনা কোন পদ-পদবি। তবুও থেমে ছিলেন না তিনি। পদ-পদবিকে গুরুত্ব না দিয়ে দলের সার্থে সবসময় কাজ করেগেছেন তিনি। রাজপথে থেকে সিনিয়র নেতাদের নির্দেশ অনুযায়ী সর্বদা সংগ্রাম করে গেছেন তিনি।

সুত্রনুযায়ী, ২০২৪ সালের ১৭ই ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগরের ১৫১ সদস্য বিশিষ্ট্য পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। সে কমিটিতে সহ-সাধারন সম্পাদকের পদটি অর্জন করে নেন মোঃ আশ্রাফুল ইসলাম নিরব। এর পর থেকেই আরও জোড়ে সোরে নেমে পরেন রাজপথে। নারায়ণগঞ্জ থেকে ঢাকা সব সভা সমাবেশে তার নেতৃতে শত শত লোক নিয়ে জড়ো হতেন তিনি। বিগর সময়ে নানা সভা, সমাবেশে নানা হামলার শিকারও হয়েছেন নিরব। ১ সেপ্টেম্বর ২০২২ সালে বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শহরে ২ নং গেইটে পুলিশের রাবাব বুলেটে আহত হন নিরব। আহত হয়ে দির্ঘদিন হাসপাতালের ছিলেন তিনি। সুস্থ হয়ে আবারও রাজপথে ফিরেছিলেন তিনি। 

পুলিশের অভিযানে নিরব বাসায় থাকতে পারে নাই। তার পরেও তিনি প্রতিটা আন্দোলনে তার ভূমিকা রেখে ছিলো নিরব। 

গত ১৭ জুলাই থেকে নারায়ণগঞ্জে সাধারন শিক্ষার্থীদের যে আন্দোলন সেই আন্দোলনে সরাসরি রাজপথে থেকে শিক্ষার্থীদের সাথে তার অগ্রনী ভূমিকা পালন করনে। গত ৫ আগষ্ট মার্চ টু ঢাকা তে লক্ষ,লক্ষ ছাত্র জনতার সাথে সাবেক প্রধানমন্ত্রী শেখা হাসিনার পদত্যাগের দাবিতে গনভবনে জড়ো হয়েছিলেন। 

বর্তমানে বিএনপির ছাত্র নেতাদের উপর চাঁদাবাজি,দখলবাজি সহ নানা অভিযোগ থাকলেও ছাত্র নেতা মোঃ আশ্রাফুল ইসলাম নিরবের বিরুদ্ধে কোথাও কোন এমন অভিযোগ এখনও পর্যন্ত পাওয়া যায়নি। চাঁদাবাজি দখলবাজির বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন।