বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শ্রমিকদের বোঝান, বিদেশিদের হাতে ব্যাবসাটা যেন চলে না যায় : হাতেম

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:২২, ১৬ সেপ্টেম্বর ২০২৪

শ্রমিকদের বোঝান, বিদেশিদের হাতে ব্যাবসাটা যেন চলে না যায় : হাতেম

ফাইল ছবি

বিকেএমইএ'র সভাপতি মোহাম্মদ হাতেম বলেছেন, একটি ঘটনা আমরা দেখছি। একটা দাবী মেনে নেয়া হলে তারা আরও কিছু অযৌক্তিক দাবী নিয়ে আসে। আমি শ্রমিক নেতাদের বলব আপনারা শ্রমিকদের বোঝান। বিদেশিদের হাতে এই ব্যাবসাটা যেন চলে না যায়। ৮০'র দশকে শ্রীলংকায় অসন্তোষের কারণেই এই ইন্ডাস্ট্রি আমাদের দেশে এসেছিল।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়া বিকেএমইএ'র ভবনে বিকেএমইএ কর্মকর্তাদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ফ্যাক্টরি বন্ধ করে দিয়ে দাবী আদায় হবে না। ফয়াক্টরি চালু রেখেই আলোচনার টেবিলে বসেই আমরা এর সমাধান করতে চাই। আমি আশা করবে শ্রমিক নেতারা আমাদের পাশে থাকবেন, তাদের নিয়েই আমরা এগুলোর সমাধান করবো।

তিনি বলেন, সকালে একজন চায়নিজ বায়ার এসেছিল। তারা বলছিল, পরিস্থিতি এমন চলতে থাকলে তারা অর্ডার সরিয়ে নিয়ে অন্যত্র চলে যাবে।

তিনি বলেন, শ্রমিকের মজুরি বৃদ্ধির কথা বলা হয়েছে। এটা পর্যায়ক্রমিক ভাবে হবে। কয়েকদিন আগে মজুরি কাঠামো দেয়া হয়েছে। অনেক কারখানা সেটাই দিতে পারছে না।

এসময় বিকেএমইএ'র সভাপতি মোহাম্মদ হাতেমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব এ এইচ এম শফিকুজ্জামান, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মোঃ তরিকুল আলম, জেলা প্রশাসক মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার, সেনাবাহিনীর নারায়ণগঞ্জ জেলার কমান্ডিং অফিসার লে.কর্ণেল আতিক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও বিকেএমইএ'র সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান, বিজিএমইএ'র সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুজ্জামান প্রমুখ।