বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

তৃণমূল বিএনপির নেতারা কাজী মনিরের আশ্রয়ে!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:৫৬, ১৬ সেপ্টেম্বর ২০২৪

তৃণমূল বিএনপির নেতারা কাজী মনিরের আশ্রয়ে!

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে দলছুট লোভী নেতাকর্মীদের নিয়ে ডামি পার্টি হিসেবে গঠন করা হয়েছিল তৃণমূল বিএনপি। সেসময় দলটির মহাসচিব হিসেবে দায়িত্ব নিয়ে বিএনপি নেতাকর্মীদের কাছ থেকে মীরজাফরের তকমা পেয়েছিলেন বিএনপির বহিস্কৃত নেতা তৈমূর আলম খন্দকার। এবার নারায়ণগঞ্জ জেলার তৃণমূল বিএনপির নেতাকর্মীদের আশ্রয় দেয়ার অভিযোগ উঠেছে বিএনপির আরেক নেতা ও দলটির নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান মনিরের বিরুদ্ধে। 

তবে সূত্রমতে, তাদেরকে মনির নিজেই পাঠিয়েছিলেন তৈমূরের কাছে যেন আওয়ামীলীগ থেকে সুবিধা নেয়া যায়।

সাম্প্রতিক সময়ে তৃণমূল বিএনপির নারায়ণগঞ্জ জেলার সভাপতি মোহাম্মদ আলীসহ দলটির অনেক নেতাকেই ফুল দিয়ে কাজী মনিরের বলয়ে ভীড়তে দেখা গেছে। তৃণমূল বিএনপি ছাড়াও রূপগঞ্জে আওয়ামী লীগ ও স্থানীয় সাবেক এমপি গাজী গোলাম দস্তগীরের অনুসারীদেরও আশ্রয় প্রশ্রয় দেয়ার অভিযোগ উঠেছে মনিরের বিরুদ্ধে। 

৫ আগষ্টের পর থেকেই সারা দেশে বিএনপি ও এর অন্যান্য অঙ্গ সংগঠনে আপাতত নতুন করে যোগদান, বহিস্কৃতদের দলে ফিরিয়ে নেয়ার প্রক্রিয়া স্থগিত করা হচ্ছে। এর পেছনে অন্যতম কারণ হিসেবে নেতারা জানান, দেশব্যাপী বিএনপির নাম ব্যাবহার করে কেউ যেন অপকর্ম করতে না পারে। তাই নতুন সদস্য গ্রহন ও বহিস্কৃতদের দলে ফেরানোর প্রক্রিয়া বন্ধ করেছে। 

এদিকে দলের সিদ্ধান্তের তোয়াক্কা না করে রূপগঞ্জে তৃণমূল বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে বলয় সৃষ্টি করছেন কাজী মনির। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের রূপগঞ্জ আসন থেকে এমপি পদে প্রতিদ্বন্দিতা করেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর। সেসময় রূপগঞ্জ বিএনপির একটি অংশের নেতাদের নিজের সাথে ভেড়ান তিনি। তবে নির্বাচনে তৈমূরের ভরাডুবি ঘটলে তৃণমূলে যোগ দেয়া নেতাদের রাজনৈতিক ক্যারিয়ার শেষ হয়ে যায় ফলে তারা আওয়ামীলীগের সাথে থাকাতে চেষ্টা করেন। 

৫ আগষ্টের পর থেকেই তৃণমূল বিএনপির এসকল নেতা ও তাদের অনুসারীদের নিজের বলয়ে নিয়ে প্রভাব বিস্তার করছেন কাজী মনির। তার নাম ভাঙিয়ে এসকল নেতারা বিএনপির নামে রূপগঞ্জের বিভিন্ন এলাকায় প্রভাব বিস্তার করছে বলে জানা গেছে। 

শুধু তৃণমূল বিএনপি নয় দীর্ঘদিন গাজীর ছত্রছায়ায় থেকে তার সম্রাজ্য পরিচালনা করা নেতাদেরও এখন কাজী মনিরের পাশে দেখা যাচ্ছে। রূপগঞ্জের আলোচিত আওয়ামী লীগ নেতা আলী আহম্মেদ ও দেওয়ান মোহাম্মদ এবং তারাব ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হককে দেখা গেছে কাজী মনিরের পাশে। এসকল নেতারা দীর্ঘদিন যাবৎ গাজীর সাথে থেকে রূপগঞ্জে নানা অপকর্ম করেছেন বলে অভিযোগ রয়েছে। 

এদিকে বিএনপির বিশ্বাসঘাতক ও আওয়ামী লীগ নেতাকর্মীদের আশ্রয় দেয়ায় জেলাজুড়ে কাজী মনিরের বিরুদ্ধে বিএনপি নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দেখা গেছে। তারা জানান, দীর্ঘ ১৬ বছর যারা রাজপথে নামেনি। যারা সবসময় ক্ষমতাসীনদের ছায়ায় থেকে নিজেদের ব্যাবসা বানিজ্য বাঁচাতে কাজ করেছে। তারাই আজ আওয়ামী লীগের দোসরদের আশ্রয় দিচ্ছে। ওরাই আজকে বিএনপির সাথে বিশ্বাসঘাতকতা করা মীর জাফরদের পুনর্বাসিত করতে কাজ করছে। এটা কোন ভাবেই মেনে নেয়া যায় না। বিএনপি নেতাকর্মীরা এটা কখনও মেনে নেবে না।