শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

অনেকের বিরুদ্ধে তদন্ত চলছে, প্রমাণ পেলেই বহিষ্কার : গিয়াসউদ্দিন 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:৩৭, ২০ সেপ্টেম্বর ২০২৪

অনেকের বিরুদ্ধে তদন্ত চলছে, প্রমাণ পেলেই বহিষ্কার : গিয়াসউদ্দিন 

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, ৫ তারিখ রাত থেকে কিছু স্বার্থান্বেষী মহল লুটপাট করেছে। যারা এ কাজে লিপ্ত তারা হয় পূর্বের শাসকদের দোসর, নয়ত তারা বিপথগামী। আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিচ্ছি। দেশনায়ক তারেক রহমান বলেছেন, কোন লুটপাটকারীর জায়গা বিএনপিতে হবে না। আমরা নারায়ণগঞ্জ জেলা বিএনপি অনেককে বহিষ্কার করেছে, অনেকের বিরুদ্ধে তদন্ত চলছে। প্রমান পেলেই বহিষ্কার করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ফতুল্লার এনায়েতনগর ইউনিয়ন বিএনপির সমাবেশে অংশ নিয়ে একথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, শামীম ওসমান কর্মীদের অস্ত্র হাতে দিয়ে রাজনীতি করেছে। আমি আমার কর্মীদের হাতে লাঠিও তুলে দেইনা। কেউ এই দলে থেকে বিপথগামী হলে জেনে রাখুন আপনার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে। আপনার পেছনে যত বড় মানুষই থাকুক, যত প্রভাবশালীই হোন, আপনাকে বিএনপিতে রাখা হবে না।

তিনি বলেন, যারা এ এলাকার গডফাদার ছিল তারা পালিয়েছে। ২০০১ সালের নির্বাচনেও এই গডফাদার পালিয়েছিল। কর্মীদের কথা ভাবেনি। ২০২৪ সালেও সে পালিয়েছে। এবারও তার কর্মীদের ফেলে পালিয়েছে। ভেবে দেখুন আপনারা কত নির্বোধ ছিল।

আমরা দৃঢ়তার সাথে বলতে চাই। আমরা জনগণের পাশে থাকি। যত অত্যাচার হোক, আমরা জনগণকে ছেড়ে যাইনি। ভবিষ্যতেও আমরা যাবো না। জনগণের সেবায় নিজেদের নিয়োজিত করে আমরা কাজ করতে চাই।

সাধারণ মানুষের দোয়া আল্লাহ কবুল করেছে। বৈষম্য বিরোধী আন্দোলন এক দফার রুপ নিলে গণতান্ত্রিক সকল দল রাস্তায় নেমে আসে। সরকার পুলিশকে সাধারণ মানুষের বুকে গুলি চালানের নির্দেশ দিয়েছিল। শত শত মানুষের রক্তের ওপর দিয়ে এ সরকারের পতন ঘটেছে। শেখ হাসিনা তার বোনকে নিয়ে পালিয়ে গিয়েছে। আমি নারায়ণগঞ্জবাসীকে ধন্যবাদ জানাতে চাই। যারা এ আন্দোলনে অংশ নিয়েছেন তাদের আমি ধন্যবাদ জানাতে চাই। 

আমি আমার নেতাকর্মীদের একটি প্রশ্ন করতে চাই, এই বিজয় কার? আপনারা বলবেন জনগণের। আর পরাজয় কাদের, স্বৈরাচারী সরকারের পদত্যাগ। যদি প্রশ্ন করি স্বৈরাচারের দোসররা কোথায়। আপনারা বলবেন পালিয়ে গেছে। অথচ যখন বিএনপি নেতাকর্মীদের হামলা মামলা দেয়া হয়েছিল, আমরা কিন্তু ভয়ে ভীত হয়ে দেশ ছেড়ে পালিয়ে যাইনি। জীবন বাজি রেখে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছি।

যারা আন্দোলনকে স্তব্ধ করতে চেয়েছে তাদের শাস্তির আওতায় আনতে হবে। তবে আপনারা আইনকে হাতে তুলে নিবেন না। তাদের আইনের হাতে তুলে দিন। আন্দোলনের সময়কার পত্রিকা দেখলেই বুঝবেন কাদের হাতে অস্ত্র ছিল। তাদের চিহ্নিত করতে হবে। নয়ত প্রশাসনের ওপর মানুষের বিশ্বাস উঠে যাবে।

আমরা আন্দোলন করে বিজয়ী হয়েছি। আমাদের বিএনপিতে নতুন কাউকে ভর্তি করতে হবে না। আমরাই যথেষ্ট। কেউ যদি স্বৈরাচারের দোসরদের আশ্রয় দেয় আমরা তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেব।

তিনি আরো বলেন, আমাদের নেতা তারেক রহমান বলেছেন এই সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না। তাই কোন অবস্থায় এ সরকারকে যেন ব্যর্থ করতে না পারে সেদিকে আপনারা সবাই নজর রাখবেন।