বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

|

আশ্বিন ৩০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

২৪ ঘণ্টার আগেই না.গঞ্জ জেলা ও মহানগর হেফাজতের কমিটি প্রত্যাখ্যান 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৪৬, ৫ অক্টোবর ২০২৪

আপডেট: ১৪:৪৪, ৬ অক্টোবর ২০২৪

২৪ ঘণ্টার আগেই না.গঞ্জ জেলা ও মহানগর হেফাজতের কমিটি প্রত্যাখ্যান 

ফাইল ছবি

চব্বিশ ঘন্টার মাথায় নেতৃত্ব পাওয়া অর্ধশতাধিক নেতার পদত্যাগের মাধ্যমে প্রত্যাখ্যান করা হয়েছে ৪ অক্টোবর বাগে জান্নাত মসজিদে ঘোষিত নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হেফাজতে ইসলামের কমিটি। 

শনিবার (৫ অক্টোবর) নারায়ণগঞ্জের উকিলপাড়া জামে মসজিদে হেফাজতে ইসলামের শীর্ষ ওলামায়ে কেরামের এক মতবিনিময় সভায় গত  
৪ অক্টোবর ঘোষিত হেফাজতে ইসলামের জেলা কমিটির সাধারণ সম্পাদকসহ জেলা ও মহানগর হেফাজতে ইসলামের প্রায় অর্ধশত নেতৃবৃন্দ পদত্যাগ করেন। 

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুল কাদের বলেন, আমরা হেফাজতের কমিটি করতে চেয়েছিলাম সবাইকে নিয়ে কিন্তু কিছু লোকের রাজনৈতিক প্রভাবে এটা একটি পকেট কমিটিতে পরিণত হয়েছে তাই আমরা এই কমিটিকে প্রত্যাখ্যান করছি এবং আমি আমার উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করছি। 

জেলা কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল মামুনের পক্ষে মুফতি সাব্বির আহমেদ বিবৃতিতে বলেন, মাওলানা আব্দুল আউয়াল সহ নারায়ণগঞ্জের শীর্ষ আলেম-ওলামাকে অগ্রাহ্য করে বাগে জান্নাত মসজিদে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হেফাজতের যে কমিটি ঘোষণা করা হয়েছে আমি ঘৃণাভরে সেই কমিটিকে প্রত্যাখ্যান করছি এবং আমার সাধারণ সম্পাদকের পর থেকে পদত্যাগ করছি। 

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি বশির উল্লাহ নারায়ণগঞ্জের আলেম-ওলামাদেরকে বলেন, আমি জানতামই না যে কমিটি ঘোষিত হবে, জেলা কমিটি তো তৈরি করার কথা কেন্দ্রীয় নেতৃবৃন্দের কিন্তু দুঃখজনক তারা আমাদেরকে মাইনাস করে আমাদের অজান্তেই হঠাৎ করে কমিটি ঘোষণা করে দেয়। এ ব্যাপারে আমি ক্ষুদ্ধ। 

হেফাজতে ইসলামের নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়ালের পক্ষে ওনার পদত্যাগ পড়ে শোনান ওনার বড় ছেলে মুফতি আব্দুল আহাদ কাসেমী। 

এছাড়া আরো পদত্যাগ করেন মুফতি ফয়জুল্লাহ সন্দীপী, প্রভাষক মাইদুল ইসলাম, মুফতি যায়েদ বিন হুযাইফা, মাওলানা জাকির কাসেমী, মাওলানা মামুনুর রশিদ সহ প্রায় অর্ধশত হেফাজত ইসলাম নারায়ণগঞ্জের জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ। 

এসময় আরো ও উপস্থিত ছিলেন, আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা আতাউল হক সরকার, জেলা উলামা পরিষদের সেক্রেটারি মুফতী জাকির হুসাইন কাসেমী, জেলা বেফাকের সিনিয়র সহ-সভাপতি মাওলানা মফিজুল ইসলাম, দাওয়াতুল কোরআনের মুহতামিম মাওলানা মামুনুর রশীদ, মাওলানা বদরুল আলম সিলেটী, দেওভোগ মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহমান, খেলাফত মজলিস নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক ইলিয়াস আহমদ, হাজিপাড়া মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুল আহাদ, মক্কীনগর মাদ্রাসার মাওলানা তৈয়্যব আল-হুসানী, তালতলা মাদ্রাসার মুহতামিম মাওলানা মহিউদ্দিন খান, বায়তুল হিদায়া মাদ্রাসার মুহতামিম মুফতী আব্দুল গনী, সিদ্ধিরগঞ্জ থানা হেফাজতের সভাপতি মাওলানা কাসেম আল-হুসাইন, সেক্রেটারি মাওলানা নুর হোসাইন নূরানী, বন্দর থানা হেফাজতের সেক্রেটারি হাফেজ কবির হোসাইন, সোনারগাঁও থানা সেক্রেটারি মুফতী আবু বকর কাসেমী, ইমাম সমাজের সভাপতি মুফতী আবু বকর সিদ্দীক, ফতুল্লা থানা উলামা কল্যাণ পরিষদের সভাপতি মুফতী ফয়জুল্লাহ, ইত্তেহাদুল উলামা রুপগঞ্জের সভাপতি মুফতী নুরুল হকসহ প্রমুখ শীর্ষ উলামায়ে কেরামরা।