বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

|

আশ্বিন ৩০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সংবিধান অনুযায়ী সকলের অধিকার সমান : ধর্ম উপদেষ্টা 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০১:৩৩, ১২ অক্টোবর ২০২৪

সংবিধান অনুযায়ী সকলের অধিকার সমান : ধর্ম উপদেষ্টা 

ফাইল ছবি

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আমাদের সংবিধান অনু্যায়ী সকলের অধিকার সমান। আমরা সরকারের পক্ষ থেকে এটা কার্যকর করতে সচেষ্ট আছি। সকল অধিকারের ক্ষেত্রে আমাদের দরজা খোলা, আগামী দিনেও এটা খোলা থাকবে।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের দেওভোগ মাদ্রাসায় আন্তর্জাতিক ইসলামি মহা সম্মেলনে অংশ নেন তিনি। পরে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, আমি কোন ধরনের নাশকতার আশংকা করি না। আমাদের প্রত্যাশা সনাতন ধর্মাবলম্বীরা অত্যান্ত উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে তাদের ধর্মীয় উৎসব পালন করতে পারবে। এখন পর্যন্ত বড় কোন দুর্ঘটনা ঘটেনি।

আমি দায়িত্ব নেয়ার পর থেকে হজ্জের প্যাকেজ কমাতে চেষ্টা করে যাচ্ছি। ইতিমধ্যে বিমানের ভাড়া কমানো হবে বলে আমাদের আশ্বস্ত করা হয়েছে। আমরা দূর্গাপূজার পরে বসবো। আশা করছি এই খরচটা আমরা কমিয়ে আনতে পারবো।

আমি গত সপ্তাহে সৌদি আরব গিয়ে সেখানে হজ্জ মন্ত্রীর সাথে আলোচনা করেছি। সেখানে গিয়ে আমি বাড়িগুলো দেখে এসেছি। আমরা দুটি প্যাকেজ করতে চাই। একটি হারাম শরীফের কাছে আরেকটি কিছুটা দূরে পড়বে। আমরা এই দুটিকে নিয়ে নতুন দুটি প্যাকেজ চালু করতে পারবো বলে আশা করছি। যে যে জায়গায় খরচ কমানো দরকার আমরা সেসকল জায়গায় কমাবো।

একটা কথা আছে যে হাজীদের টাকায় আমাদের মন্ত্রণালয়ের লোক দলে দলে সৌদি আরব যায়। একথাটি সত্য নয়। আমাদের দুশো জন মেডিকেল স্টাফ থাকে, সেখানে দুই কোটি টাকার মত ঔষধও থাকে। গত বছর আমরা বারো জনের সার্জারিও করেছি৷ আমি বলতে চাই অপ্রয়োজনীয় মানুষকে মন্ত্রণালয়ের খরচে আমরা নেব না। 

তিনি আরো বলেন, আমি ১৯৮০ সালে সমুদ্রপথে হাজীদের আনার প্রস্তাব দিয়েছিলাম। তখন তারা বলেছিলেন, আমরা আমাদের বন্দরে কথা বলছি আপনারাও আপনাদের দেশে কথা বলুন। আমরা এখন ইতিমধ্যে জাহাজ কোম্পানির সাথে আলোচনা করছি।