বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

|

আশ্বিন ৩০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ইত্তেহাদুল মুসলিমিন বাংলাদেশের সিরাত কনফারেন্স 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১২:৫৪, ১২ অক্টোবর ২০২৪

আপডেট: ১৪:৩৪, ১২ অক্টোবর ২০২৪

ইত্তেহাদুল মুসলিমিন বাংলাদেশের সিরাত কনফারেন্স 

ফাইল ছবি

ইত্তেহাদুল মুসলিমীন বাংলাদেশের সিরাত কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।  লশুক্রবার ১১অক্টোবর নারায়ণগঞ্জ শহরে কালীবাজারে জেলা শিল্পকলা একাডেমিতে স্কুল কলেজ শিক্ষার্থীদের উপস্থিতিতে এ আয়োজন অনুষ্ঠিত হয়। ইত্তেহাদুল মুসলিমীন বাংলাদেশের আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলো শহরের বাবুরাইল মুন্সিবাড়ি জামে মসজিদ ও পাঠাগার। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন   মাওলানা আব্দুল হক।

সিরাত কনফারেন্সটিতে আলেমদের তত্ত্বাবধানে জেলার  বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠান ও স্কুল-কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিল।  এ সময় স্কুলের পড়াশোনার পাশাপাশি "আফটার স্কুল মক্তব" এর বিভিন্ন শিক্ষার্থীরা  শুদ্ধ কোরআন তেলাওয়াত এবং ইসলামিক সাংস্কৃতিক বিভিন্ন কার্যক্রম সকলের সামনে প্রদর্শন করেন আয়োজকরা। 

শহরের বাবুরাইল  মুন্সিবাড়ি জামে মসজিদের খতিব মুফতি  এমদাদ সিরাত অনুষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষাথীদের উদ্দেশ্য বলেন, সোসাইটি রক্ষা করতে গিয়ে আমরা সমাজের উপর নানা ধরনের জুলুম চাপিয়ে দিচ্ছি, আমাদের প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মিসকিনদের সাথে বসতেন, বিধবাদের খোঁজখবর নিতেন এবং সমাজের সব শ্রেণীর মানুষের সাথে ওঠাবসা করতেন। তিনি আরো বলেন, আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম কে কেউ চাইলে সামান্য এক গ্লাস দুধ দিয়ে পর্যন্ত মেহমানদারি করতে পারতো। 
আয়োজনে উপস্থিত হয়ে বৈষম্য বিরোধী ছাত্র-জনতা আন্দোলনের ছাত্র প্রতিনিধি তরিকুল ইসলাম পিয়াস বলেন, দীর্ঘদিন নানা ধরণের  ট্যাগ দিয়ে আলেমদেরকে সাধারণ মানুষ এবং ছাত্রদের থেকে দূরে রাখা হয়েছে। আমরা এই দূরত্বের অবসান চাই। তিনি আরো বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ২০১৩ সালে ৫ই মে আলেম জনতার হত্যার বিচার দাবি করছি। 

এ সময় আরও উপস্থিত ছিলেন, শাইখ মহিউদ্দিন ফারকী, শাইখুল হাদিস মুফতি আব্দুস সালাম, মুফতি উসমান গনি কাসেমি, মাওলানা মুহাম্মাদুল্লাহ, মাওলানা মুজাহিদুল ইসলাম প্রমুখ।