মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

খালেদা জিয়া দেশেই আছে, শেখ হাসিনা পালিয়ে গেছে : গিয়াসউদ্দিন 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৩২, ১৮ অক্টোবর ২০২৪

আপডেট: ২৩:৩৩, ১৮ অক্টোবর ২০২৪

খালেদা জিয়া দেশেই আছে, শেখ হাসিনা পালিয়ে গেছে : গিয়াসউদ্দিন 

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, এদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাকে শেখ হাসিনার সরকার অন্যায় ভাবে রায় দিয়েছিল। তাকে সাজা দিয়েছিল। তিনি জেলে গিয়েছিলেন। দেশনেত্রী খালেদা জিয়া আজ আল্লাহর রহমতে জীবিত আছেন এবং এই দেশে দেশে আছে। আর যেই শেখ হাসিনা তাকে মিথ্যা সাজা দিয়েছিল সেই শেখ হাসিনাকে দেশ ছেড়ে পালাতে হয়েছে। এটাই আল্লাহর বিচার।

শুক্রবার (১৮ অক্টোবর) ফতুল্লার বক্তাবলী ইউনিয়ন বিএনপির জনসভায় অংশ নিয়ে একথা বলেন তিনি। 

গিয়াসউদ্দিন বলেছেন, রাজনীতি করে বহু বড় বড় কথা বলেছেন। শেখের বেটি পালায় না। বলেছেন এটা আমার বাপের দেশ। আমি কোথায় যাবো। আজ আপনি কোথায় পালালেন। আপনি তো এত বড় বড় কথা বলে পালিয়ে গেলেন। 

আমাদের একজনও নেই যার বিরুদ্ধে মামলা নেই। আমরা বিরুদ্ধে নারায়ণগঞ্জে সর্বোচ্চ মামলা। আমার সন্তানদের নামেও মামলা হয়েছে। আমরা লুকিয়ে ছিলাম কিন্তু দেশ ছেড়ে পালিয়ে যাইনি। আমরা সেই অবস্থায় থেকেই এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করেছি। আদালতে আত্মসমর্পণ করেছি জেলেও গিয়েছি। আপনারা কেমন রাজনীতি করেন, মামলা হওয়ার আগেই পালায় গেলেন। আমরা তো পালাইনি।

তিনি আরও বলেন, এদেশে রাজনীতিকরা পালিয়েছে। কিন্তু শিক্ষকরা পালালো কেন। বিচারকরা পালালো কেন। কারণ শেখ হাসিনা এদেশের বিচার বিভাগকে দলীয়করণ করেছিল। কোন ন্যায় বিচার ছিল না। সেকারণেই বিচারকরা পালিয়ে গেছে, যারা দেশের সবচেয়ে সম্মানিত লোক ছিল। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে সাজা দিয়েছে, সেটা কী ন্যায় রায় ছিল?

তিনি বলেন, পুলিশ বাহিনীকে পালাতে হয়েছিল কেন। কারণ শেখ হাসিনা তাদের দিয়ে সাধারণ মানুষের বুকে গুলি চালিয়েছে। আমরা যখন রাজপথে আন্দোলন করেছি তখনও শেখ হাসিনা পুলিশকে লেলিয়ে দিয়ে অগণিত মানুষকে হত্যা করেছে। আজ তারা বস্তা বস্তা টাকা ফেলে রেখে বিদেশে পালিয়ে যাচ্ছে। 

সিন্ডিকেট বানিয়ে রাস্তায় চাঁদাবাজি করে এই দ্রব্যমূল্যের দাম তারা বাড়িয়েছে। সেই টাকা দিয়ে তারা বিদেশে ভোগা বিলাস করছে। সমস্ত ব্যাংকগুলোকে তারা খালি করে দিয়েছে। ব্যাংক লুট করে তারা বিদেশে টাকা নিয়ে গিয়েছে। 

তিনি বলেন, ১৯৭১ সালের ৫৩ বছর পর পাঁচ আগষ্ট বাংলাদেশের নতুন অধ্যায় রচিত হয়েছে। ফ্যাসিস্ট হাসিনার পতন হয়েছে। মানুষের মৌলিক অধিকার যেখানে ছিল না সেখানে আজ আমরা মন খুলে কথা বলতে পারছি। আজ যদি স্বৈরাচার থাকত আমরা কী এখানে আসতে পারতাম। আমরা পলাতক অবস্থায় নিদারুণ কষ্টে দিন পার করেছি।

আরো পড়ুন