বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নিজের গুন দিয়ে নিজেকে মূল্যবান করতে হবে : গিয়াসউদ্দিন 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:১১, ২৩ অক্টোবর ২০২৪

নিজের গুন দিয়ে নিজেকে মূল্যবান করতে হবে : গিয়াসউদ্দিন 

মুহাম্মদ গিয়াসউদ্দিন

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, তোমার আমার মূল্য কেউ বৃদ্ধি করতে পারবে না। এটা নিজেকে করতে হবে। নিজের গুন দিয়ে নিজেকে মূল্যবান করতে হবে। আসো পড়ালেখাও করি, পাশাপাশি নিজে নিজের গুন বৃদ্ধি করে আমরা আমাদের দাম বাড়িয়ে নেই।

বুধবার (২৩ অক্টোবর) সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের নবীন বরণ অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি। 

তিনি বলেন, জ্ঞানী লোক যদি চুরি করে। সে চুরি ধরা কঠিন। আর জ্ঞানহীন লোক যদি চুরি করে তাহলে ধরা পড়ে যায়। সুতরাং জ্ঞান এমন এক শক্তি এটা ভাল কাজে লাগালে ভাল রেজাল্ট। আর জ্ঞানকে খারাপ কাজে লাগালে ভালোর চেয়ে খারাপ রেজাল্টই বেশি।

তিনি বলেন, সমস্ত সৃষ্টির একটা লক্ষ্য ও উদ্দ্যেশ্য রয়েছে। আল্লাহ মানুষ ও জ্বীনকে আল্লাহর এবাদত করার জন্য সৃষ্টি করেছে। আমরা জ্ঞান অর্জন করছি কিন্তু এবাদত কী। এবাদত হল তা যা স্রষ্ঠার আদেশ ও নিষেধ মানা এবং যা করলে আল্লাহ সন্তুষ্ট হন তা করাই হল এবাদত।

তিনি আরও বলেন, বাজারে অনেক রকমের বিস্কুট আছে। সকল বিস্কুটের মূল উপাদান কিন্তু ময়দা। কিন্তু একেকটার দাম একেক রকম। কারণ একেক বিস্কুটে একেক রকম উপাদান থাকে। আমরাও ময়দার মতই। আমাদের মূল্যের পার্থক্য হবে আমাদের মধ্যে কতগুলো গুন আমরা ধারণ করতে পারলাম। যতগুলো গুন ধারণ করা যাবে আমরা তত দামী হয়ে যাবো।