বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

|

আশ্বিন ৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিরগঞ্জে রিকশা চালক তুহিন হত্যায় শামীম ওসমানকে প্রধান করে ৯৯ জনের বিরুদ্ধে মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:২৭, ১৪ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২২:২৭, ১৪ সেপ্টেম্বর ২০২৪

সিদ্ধিরগঞ্জে রিকশা চালক তুহিন হত্যায় শামীম ওসমানকে প্রধান করে ৯৯ জনের বিরুদ্ধে মামলা 

ফাইল ছবি

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন সময়ে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করা মো: তুহিন (৩৬) হত্যার ঘটনায় নারায়ণগঞ্জ:৪ আসনের সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমানকে প্রধান করে ৯৯ জন আসামির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় আরও ২০০-৩০০ জনকে অজ্ঞাত আসামি রাখা হয়েছে। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) নিহত ব্যক্তির স্ত্রী আলেয়া আক্তার মীম (২৮) বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেছেন।

মামলার বিষয়টি আজ শনিবার নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন। 

মামলায় অন্যান্য আসামিদের মধ্যে রয়েছে, নারায়ণগঞ্জ:২ আসনের সাবেক সংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ:৩ আসনের কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ:১ আসনের গোলাম দস্তগীর গাজী, সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ মহানগর আ:লীগ সভাপতি আনোয়ার হোসেন, শামীম ওসমানপুত্র অয়ন ওসমান, ভাতিজা আজমিরি ওসমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়াসহ আ:লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মী। 

মামলার এজাহারে তুলে ধরা হয়েছে , গত ২০ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন সময়ে আনুমানিক ৫ টার দিকে রিকশা চালক মো: তুহিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাচ্ বাংলা ব্যাংকের সামনে গেলে ১ নম্বর আসামি অর্থাৎ শামীম ওসমানের নির্দেশে আ:লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গুলিবর্ষণ করে। তখন শামীম ওসমানের হাতে থাকা অস্ত্র দিয়ে নিহত ব্যক্তিকে উদ্দেশ্য করে গুলি করলে ওই ব্যক্তির মাথায় গুলিবিদ্ধ হয়। এরপর পরিবার তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।