রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জ-ইউসুফগঞ্জ সড়ক নির্মাণ শেষ না হতেই ধস

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৫৯, ১১ জুলাই ২০২৪

রূপগঞ্জ-ইউসুফগঞ্জ সড়ক নির্মাণ শেষ না হতেই ধস

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ-ইউসুফগঞ্জ সড়কের ফজুরবাড়ি থেকে সিডি মার্কেট সড়ক পর্যন্ত নির্মাণকাজ শেষ না হতেই স্থানে স্থানে ধসে যাচ্ছে। এলজিইডির এ সড়ক নির্মাণের জন্য ৮৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। আগামী ১৫ জুলাই সড়কের বাকি নির্মাণকাজ শেষ হওয়ার কথা রয়েছে। 

সরেজমিন দেখা গেছে, সড়কের ফজুরবাড়ি, মুশুরী, চোড়াবো, ইস্কন মন্দিরের সামনে, দক্ষিণবাগ, টানমুশুরী, সাবেক আইজিপি বেনজীর আহমেদের বাড়িসংলগ্ন স্থান ও সিডি মার্কেট এলাকার বেশকিছু অংশ ধসে গেছে। পুকুরপাড়, বিলসংলগ্ন ও ভাঙনপ্রবণ স্থানে পাইলিং এবং গাইডওয়ালের কাজ না করায় এমনটি হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। কোনো কোনো স্থানে গাছের গুঁড়ি ফেলে বিপত্সংকেত স্থাপন করা হয়েছে; কিন্তু কোনো ফল হচ্ছে না। প্রায়ই ঘটছে দুর্ঘটনা। ধসে যাওয়া অংশে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। ধসে যাওয়া অংশ দ্রুত সংস্কার করার দাবি জানিয়েছে এলাকাবাসী।

এ ব্যাপারে ঠিকাদার প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার রিমন সরকার বলেন, সড়কের পাশে কয়েকটি স্থানে পুকুর আছে। বৃষ্টিপাতের কারণে কোনো কোনো স্থান ধসে গেছে। এগুলো মেরামত করা হবে। তবে সড়ক নির্মাণকাজে কোথাও নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হয়নি। এলজিইডির সদর দপ্তরের কনসালট্যান্ট ইঞ্জিনিয়ার রয়েল মণ্ডল বলেন, সড়কের ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। যথা সময়েই সড়কের নির্মাণকাজ শেষ হবে।

রূপগঞ্জ উপজেলা প্রকৌশলী মেহমুদ মুরশেদ উল-আল আমিন বলেন, রূপগঞ্জ-ইউসুফগঞ্জ সড়কের স্থানে স্থানে ধস কিংবা দেবে যাওয়া অংশগুলো ঠিকাদার নিজ উদ্যোগে মেরামত করে দেবেন। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।