রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে ডাকাতির চেষ্টাকালে গ্রেপ্তার ৫, অন্যান্য মামলায় গ্রেপ্তার ১১

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:০৮, ১২ জুলাই ২০২৪

আপডেট: ২০:৪২, ১২ জুলাই ২০২৪

রূপগঞ্জে ডাকাতির চেষ্টাকালে গ্রেপ্তার ৫, অন্যান্য মামলায় গ্রেপ্তার ১১

ফাইল ছবি

নারায়ণগঞ্জ রূপগঞ্জে পূর্বাচল উপশহরের শেখ হাসিনার স্মরণি ৩০০ ফুট সড়কে চালক ও হেলপারকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি মাছ বোঝাই পিকআপ ভ্যানে ডাকাতিকালে ৫ ডাকাতকে ধারালো অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার (১২ জুলাই) ভোরে ঘটে এ ঘটনা। এ সময় ডাকাতদের ব্যবহৃত একটি পিকাপ জব্দ করা হয়। 

বিকেলে ৫ ডাকাতকে ডাকাতির মামলায় নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। এ ছাড়া রূপগঞ্জ থানায় একই দিনে মাদক এবং নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেপ্তার আরো ১১ জনকেও আদালতে প্রেরণ করে পুলিশ। 

গ্রেপ্তারকৃতরা হলো, রূপগঞ্জ থানার দুয়ার এলাকার মমতাজ উদ্দিনের ছেলে ইউসুফ, খাস কামালকাঠি এলাকার ওমর ফারুকের ছেলে শুভ, খাস-কমালকাঠি মসজিদ সংলগ্ন এলাকার মৃত মনোয়ার হোসেনের ছেলে সিয়াম, দুয়ারা খালের উত্তর পার্শ্ব এলাকার আব্বাস আলীর ছেলে রাব্বি, আব্দুল গাফফারের ছেলে আক্তার হোসেন।

 রুপগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) প্রাণ কৃষ্ণ অধিকারী ও অর্পণ বিশ্বাস জানান, গাজীপুর জেলার কালিয়াকৈর থানার করাচি এলাকার সুরুজ মিয়ার ছেলে সোহেল মিয়া একজন পিকআপ চালক। হেলপার মশিউর রহমানকে নিয়ে ভোর তিনটার দিকে কালিয়াকৈর থানার বেগমপুর এলাকার একটি পুকুর থেকে আবুল মিয়ার মালিকানাধীন ৯৬০ কেজি তেলাপিয়া মাছ নিয়ে 
(ঢাকা মেট্রো ন ১২০৮২৯) পিকআপ যোগে মুন্সিগঞ্জ জেলার উদ্দেশ্যে রওনা দেন পিকআপ চালক সোহেল মিয়া। পূর্বাচল উপশহরের শেখ হাসিনা স্মরণি জলসিড়ি পৌঁছলে ৭-৮ জনের একদল ডাকাত অপর একটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো ড ১২-২৯৩৫) দিয়ে প্রতিরোধ করে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। এক পর্যায়ে রূপগঞ্জ থানা পুলিশ ডাকাতির ঘটনা টের পেয়ে ডাকাতের ব্যবহৃত মিনি ট্রাক লক্ষ্য করে ধাওয়া করেন। এক পর্যায়ে ওই ডাকাতসহ ডাকাতদের ব্যবহৃত মিনি ট্রাক জব্দ করে। 

এ ঘটনায় পিকআপ চালক সোহেল মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন । বিকেলে মামলায় ওই পাঁচ ডাকাতকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়। 

এদিকে, চুরির মামলায় আরো ৯ জন, মাদক মামলায় একজন এবং নারী ও শিশু নির্যাতন মামলায় একজনকে গ্রেপ্তার করে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়।