রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

উত্তাল ঢাকা চট্টগ্রাম মহাসড়ক, ছাত্রলীগের মোটরসাইকেলে আগুন 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩০, ১৮ জুলাই ২০২৪

উত্তাল ঢাকা চট্টগ্রাম মহাসড়ক, ছাত্রলীগের মোটরসাইকেলে আগুন 

মোটরসাইকেলে আগুন 

সারাদেশে চলছে ‘কমপ্লিট শাটডাউন’। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বুধবার এ কর্মসূচি ঘোষণা দেয়।

এরই অংশ হিসেবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শিমরাইল মোড় বৃহস্পতিবার (১৮) জুলাই বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা মহাসড়ক অবরোধ করে অবস্থা নিয়েছে। এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে নানা স্লোগান দেয় ছাত্রছাত্রীরা। 

সরেজমিনে দেখা গেছে, প্রায় শতাধিক শিক্ষার্থী কোটা সংস্কার দাবিতে বিভিন্ন স্লোগানে স্লোগানে মহাসড়কে উঠে। সকাল ১১ টার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও শিমরাইল আদমজী চাষাঢ়া সড়কে অবস্থান করেন তারা। 

এ সময় বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের সাথে তর্কে জড়ালে ছাত্রলীগের দুই নেতাকে মারধর করে তাদের ব্যবহৃত মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয় শিক্ষার্থীরা। ঐ দুই নেতা নিজেকে ছাত্রলীগ নেতা দাবি করলেও দুই নেতার নাম জানা যায়নি। 

এদিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার কারণে অনেক মানুষকে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে। 

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন,আমরা দাবি আদায়ের জন্যে নেমেছি, কোনো প্রকার বিশৃঙ্খলা কররা জন্য না। আমরা কাউকে ভয় করি না। আমাদের ভাইদের রক্ত ঝরেছে আমরা তার বিচার চাই। আমরা যৌক্তিক আন্দোলন করছি। আমরা রাজাকার নই আমরা স্টুডেন্ট। 

মহাসড়কে অবস্থানরত সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবু বকর সিদ্দিক মোটরসাইকেলে আগুন দেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, আমরা শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।