রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ২৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সালতামামি ২০২৩

২৮ অক্টোবরের সমাবেশের উত্তাপ নারায়ণগঞ্জে

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:২৬, ২৯ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৬:৩১, ৩০ ডিসেম্বর ২০২৩

২৮ অক্টোবরের সমাবেশের উত্তাপ নারায়ণগঞ্জে

ফাইল ছবি

ঢাকায় ২৮ অক্টোবরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনার পর থেকেই উত্যপ্ত নারায়ণগঞ্জের পরিস্থিতি। সংঘর্ষে নারায়ণগঞ্জ বিএনপির বহু নেতাকর্মী আহত হয় বলে জানায় বিএনপি।

ঢাকায় বিএনপির মহাসমাবেশ ও আওয়ামী লীগ শান্তি সমাবেশের ঘোষণার খবরে জেলাজুড়ে কঠোর তল্লাশি চালাতে দেখা যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। নারায়ণগঞ্জের সাইনবোর্ড, চিটাগাং রোড, কাঁচপুর, মদনপুর, মেঘনা, গাউছিয়া, মন্ডলপাড়া এলাকায় তল্লাশি চৌকি দেখা গেছে। এসব স্থানে সতর্ক অবস্থানে রয়েছেন পুলিশ ও র‍্যাব সদস্যরা।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান বলেছেন, ২৮ তারিখ নিয়ে জুজুর ভয় দেখানো হচ্ছে। জুজুর ভয় পাবেন না। বন্দরে অনেকে আমার সঙ্গে থেকেই ফনা ধরছেন। এগুলো থাকবে না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে কেউ কিছু করতে পারবেন না।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বন্দরের সমরক্ষেত্রে তাকে দেওয়া এক সংবর্ধনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

এদিকে ঢাকায় বিএনপির মহাসমাবেশে সংঘর্ষে নিতে গিয়ে গুলিবিদ্ধ হন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভূঁইয়া, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর ও ছাত্রদল নেতা বুলবুল।

এদিকে সংঘর্ষের পর থেকেই পলাতক নারায়ণগঞ্জ বিএনপির সকল পর্যায়ের নেতারা৷ মামলা ও গ্রেফতার আতংকে আত্মগোপনে আছেন তারা। সংঘর্ষের পর জেলা ও মহানগর বিএনপি যুবদল ও তাঁতী দলের ৬ নেতাকে ঢাকার পল্টন থানায় দায়ের করা পুলিশ হত্যা মামলার আসামি করা হয়েছে। গোলাম ফারুক খোকনসহ বাকি আসামিরা হলেন- কেন্দ্রীয় যুবদলের সদস্য মমতাজউদ্দিন মন্তু, মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহমেদ, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আরিফুর রহমান মানিক ও জেলা বিএনপি নেতা মিন্টু।

এর আগে শুক্রবার (২৭ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা বিএনপির চার নেতাকে পল্টন থেকে আটকের অভিযোগ করেছে জেলা বিএনপি।

অন্যদিকে একই দিনে বায়তুল মোকাররম এলাকায় আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে হাজার হাজার নেতাকর্মী নিয়ে যোগদান করেছেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান। এসময় শামীম ওসমানের হাতে নৌকা প্রতীক দেখা যায়।

সকাল থেকে নারায়ণগঞ্জের বিভিন্ন পয়েন্ট থেকে বাস ট্রাকে করে ঢাকার উদ্দেশে রওনা হন শামীম ওসমানের অনুসারী যুবলীগ, ছাত্রলীগের, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী। সকালেই ঢাকার গুলিস্তান এলাকায় জড়ো হন নেতাকর্মীরা। পরে সেখান থেকে থেকে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন তারা।

একই দিনে ঢাকায় শান্তি সমাবেশে নেতাকর্মী নিয়ে যোগদান করেন আড়াইহাজারের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সোনারগাঁয়ের সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত প্রমূখ।