মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

|

ভাদ্র ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

র‍্যাপার হান্নান মুক্তি পেলেন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:২৩, ৬ আগস্ট ২০২৪

র‍্যাপার হান্নান মুক্তি পেলেন

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ‘আওয়াজ উডা’ গেয়ে পরিচিতি পাওয়া তরুণ র‍্যাপার হান্নান মুক্তি পেয়েছেন। আজ মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাঁকে মুক্তি দিয়েছেন। খবর দ্য ডেইলি স্টারের

গত ২৫ জুলাই নারায়ণগঞ্জের ভূঁইগড় এলাকা থেকে হান্নানকে গ্রেপ্তার করে ফতুল্লা থানা-পুলিশ। আদালতে তোলার পর তাঁকে দুই দিনের রিমান্ডেও নেওয়া হয়েছিল।

শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার পর গতকাল সোমবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিভিন্ন মিথ্যা মামলায় আটকসহ সব বন্দীকে মুক্তি দেওয়া হবে।’

রাষ্ট্রপতির ঘোষণার পরদিন হান্নানকে মুক্তি দিলেন আদালত। ১৮ জুলাই ‘আওয়াজ উডা’ প্রকাশের পর দেশজুড়ে পরিচিতি পেয়েছেন নারায়ণগঞ্জের এই র‍্যাপার। প্রতিবাদের গানটি লিখেছেনও তিনি।

হান্নানকে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছে নিউইয়র্কভিত্তিক সংগঠন আর্টিস্ট অ্যাট রিস্ক কানেকশন (এআরসি)। ঢাকার নির্মাতা, সংগীতশিল্পী ও অভিনয়শিল্পীদের মধ্যে মোস্তফা সরয়ার ফারুকী, মাসুদ হাসান উজ্জ্বল, প্রবর রিপন, সোহেল মণ্ডল, সুমী, জেফার রহমান, ইমতিয়াজ বর্ষণ, খায়রুল বাসারসহ আরও অনেকে সোচ্চার হয়েছেন।